• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিদেশিদের কাছে অপপ্রচারকারীদের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে : পররাষ্ট্রমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৪২ পিএম
বিদেশি, অপপ্রচার,  বিরুদ্ধে সোচ্চার
মঙ্গলবার সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে আলোচনা সভায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল

ডেস্ক নিউজ : বিদেশিদের কাছে বাংলাদেশ সম্পর্কে অপপ্রচারকারীদের বিরুদ্ধে সতর্ক থাকার আহবান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, সম্প্রতি কিছু নালিশ পার্টি আমাদের বিরুদ্ধে নানা প্রচারণা চালাচ্ছে। তারা বলছে, আওয়ামী লীগ নাকি গণতন্ত্রে বিশ্বাস করে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নাকি গণতন্ত্র ধ্বংস করেছে।  অথচ এই নালিশ পার্টির সময়ে এক কোটি ভুয়া ভোটার হয়েছিল। প্রধানমন্ত্রী ভুয়া ভোটার হওয়ার সব পথ বন্ধ করেছেন। স্বচ্ছ ব্যালট বাক্স তৈরি করেছেন, স্বাধীন নির্বাচন কমিশন করে দিয়েছেন। তাই এই নালিশ পার্টির বিরুদ্ধে সতর্ক থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে স্থিতিশীলতা বজায় থাকায় গত ১৪ বছরে আমরা যে অভাবনীয় সাফল্য অর্জন করেছি তা বিশ্ববাসীকে জানানো দরকার।

সোমবার রাজধানীর সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে স্বাধীনতার ৫২তম বার্ষিকী উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান। বঙ্গবন্ধু ফাউন্ডেশন এ আলোচনা সভার আয়োজন করে।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘আমাদের রক্তে গণতন্ত্র, ন্যায়বিচার ও মানবাধিকার। তাই যারা নালিশ পার্টি, তারা যেন অপপ্রচার করে পার না পায়, সেজন্য আপনারা সোচ্চার থাকবেন।

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নেতা-কর্মীদের উদ্দেশে ড. মোমেন বলেন, ১৯৭০ সালের নির্বাচনে আওয়ামী লীগ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে বিজয়ী হয়েছিল।নিয়ম অনুযায়ী আওয়ামী লীগেরই তখন সরকার গঠন করার কথা ছিল। কিন্তু তারা (পশ্চিম পাকিস্তানিরা) আওয়ামী লীগের সরকার গঠন প্রক্রিয়া বানচাল করে দেয় এবং গণহত্যা শুরু করে। তখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দেন।

ড. মোমেন বলেন, ‘পৃথিবীর কোথাও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য এতো মানুষ প্রাণ দেয়নি। বাংলাদেশের জনগণ গণতন্ত্রের জন্য, ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য, মানবাধিকার প্রতিষ্ঠার জন্য, মানবিক মর্যাদা প্রতিষ্ঠার জন্য যুদ্ধ করেছিল, সংগ্রাম করেছিল, বাংলাদেশকে স্বাধীন করেছিল।

১৯৭১ সালে বাংলাদেশে সংঘটিত গণহত্যার স্বীকৃতি প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সম্প্রতি আমাদের বন্ধুরাষ্ট্র মার্কিন যুক্তরাষ্ট্র ঘোষণা দিয়েছে যে, মায়ানমারের রোহিঙ্গাদের ওপর গণহত্যা হয়েছে। আমি আশা করব- তারা ১৯৭১ সালে বাংলাদেশে যে গণহত্যা হয়েছিল সেটাও স্বীকার করবে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড. মশিউর মালেক।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image