• ঢাকা
  • মঙ্গলবার, ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মাদারগঞ্জে চেয়ারম্যান প্রার্থীর কেন্দ্রে অগ্নি সংযোগের ঘটনায় থানায় অভিযোগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:২৭ পিএম
মাদারগঞ্জে চেয়ারম্যান প্রার্থীর কেন্দ্রে
অগ্নি সংযোগের ঘটনায় থানায় অভিযোগ

জামালপুর প্রতিনিধি : জামালপুরের মাদারগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ওবায়দুর রহমান বেলালের দোয়াত কলম প্রতীকের কর্মী সমর্থকদের বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থী রায়হান রহমতুল্লাহ রিমুর কাপ-পিরিচ প্রতীকের প্রচার কেন্দ্রে অগ্নি সংযোগের অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এ ঘটনায় শুক্রবার (১৭ মে) সকাল ১১টার দিকে সাতজনকে আসামি করে মাদারগঞ্জ মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়।

আসামিরা হলেন, মাদারগঞ্জ উপজেলার পৌর শহরের জোনাইল বাজার এলাকার মৃত আব্দুস সালাম তরফদারের ছেলে মো. হাসান উল্লাহ তরফদার রাজা (৬০), একই এলাকার মো. হাসান উল্লাহ তরফদার রাজার ছেলে মো. শাকিব তরফদার (২০) ও মৃত ছবরের ছেলে মো. মুরাদুজ্জামান (৪০)। এছাড়াও ৩/৪জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (১৬ মে) দিবাগত রাত ১২ টার দিকে মাদারগঞ্জ পৌর শহরের জোনাইল বাজার এলাকায় উপজেলা পরিষদ নির্বাচনে কাপ-পিরিচের চেয়ারম্যান প্রার্থী রায়হান রহমতুল্লাহ রিমুর কর্মী-সমর্থকরা নির্বাচনী প্রচার কাজ শেষ করে বাড়ি চলে যায়। বাড়ি যাওয়ার কিছুক্ষণ পরে ওবায়দুর রহমান বেলালের দোয়াত কলম প্রতীকের কর্মী সমর্থকরা কাপ-পিরিচ প্রতীকের প্রচার কেন্দ্রের ৩০টি চেয়ার ও ২টি টেবিল চুরি করে পালিয়ে যাওয়ার সময় অগ্নি সংযোগ করে। পরে মানুষের চিল্লাচিল্লি শুনে স্থানীয় লোকজন ঘটনাস্থলে চলে আসে। ঘটনাস্থলে এসে দেখে কাপ-পিরিচ প্রতীকের প্রচার কেন্দ্রে অগ্নি সংযোগ করা হয়েছে। স্থানীয়দের চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। আগুনে প্রচার কেন্দ্রে থাকা কাপ-পিরিচ প্রতীকের লিফলেট, পোষ্টার পুড়ে যায়। এ ঘটনায় ওই নির্বাচনী প্রচার কেন্দ্রের দায়িত্বে থাকা মো. শফিকুল ইসলাম বাদি হয়ে ৩ জনের নাম উল্লেখ করে এবং ৩/৪ জনকে অজ্ঞাতনামা আসামি করে একটি অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে চেয়ারম্যান প্রার্থী রায়হান রহমতুল্লাহ রিমু বলেন, ‘ প্রতিপক্ষ দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ওবায়দুর রহমান বেলাল নির্বাচনকে বাঁধাগ্রস্ত করতে এবং আতংক সৃষ্টি করতেই আমার প্রচার কেন্দ্রে অগ্নিসংযোগ করেছে। ভোটারদের মাঝে ভয় ভীতি ও ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিত ঠেকাতে তাঁরা বিভিন্নভাবে বাঁধা সৃষ্টি করছে। আমি এর সুষ্ঠু বিচার দাবি করছি।'

অভিযোগ প্রসঙ্গে দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ওবায়দুর রহমান বেলাল বলেন, বিষয়টি আমি জানিনা। আমার নির্বাচন পরিচালনা কমিটির লোকজন জানতে পারে।

মাদারগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, ‘অভিযোগ পেয়েছি। মামলা দায়ের হলে আইনানুগ ব্যবস্থাগ্রহন করা হবে।’
জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার জানান, এ বিষয়ে কোন অভিযোগ পায়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থাগ্রহণ করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image