• ঢাকা
  • শনিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মাদারগঞ্জে কোটি কোটি টাকা নিয়ে উধাও সমবায় সমিতি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:০৬ এএম
মাদারগঞ্জে কোটি কোটি টাকা নিয়ে উধাও সমবায় সমিতি
মানববন্ধন, বিক্ষোভ

জামালপুর প্রতিনিধি : জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় সমবায়ের নামে গ্রাহকদের কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়েছে আশার আলো নামে একটি সমবায় সমিতির চেয়ারম্যানসহ পরিচালকরা। সমিতিতে গচ্ছিত টাকা ফেরত পেতে মানববন্ধন করেছে সমিতির গ্রাহকরা।

সোমবার (৪ মার্চ) দুপুরে উপজেলার বালিজুড়ী বাজারে আশার আলো সমবায় সমিতি প্রধান কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপি মানববন্ধন, বিক্ষোভ ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করেন ভু্ক্তভোগীরা।

মানববন্ধনে গ্রাহকরা বলেন, ২০১০ সালে উপজেলা থেকে নিবন্ধন নিয়ে আশার আলো সমবায় সমিতি যাত্রা শুরু করলে আমরা বেশ কিছু গ্রাহক জীবনের কষ্ট অর্জিত অর্থ এই সমবায় সমিতিতে জমা রাখি। দীর্ঘদিন ধরে সমবায় সমিতির অফিসে গিয়েও জমা টাকা ফেরত পাচ্ছি না।

বালিজুড়ী বাজারের ব্যবসায়ী মঞ্জরুল, মাসুম মিয়াসহ অসংখ্য গ্রাহক জানান, তারা আশার আলো সমবায় সমিতির চেয়ারম্যান শফিউল আলম ও কামরুল ইসলামের লাভের প্রলোভনে পড়ে তারা সমিতিতে আমানত হিসাবে কয়েক লাখ টাকা রাখেন। তাদের টাকাসহ ঐ সমিতির দুইশ গ্রাহকের প্রায় ১০ কোটি টাকা নিয়ে চেয়ারম্যান ও পরিচালকরা উধাও হয়ে যায়। বর্তমানে তারা অফিস বন্ধ করে পালিয়ে আছে। যে কোন সময় বিদেশ পালাতে পারে বলে ক্ষতিগ্রস্থ গ্রাহকরা আশংঙ্কা করছেন।

এব্যাপারে অভিযুক্ত চেয়ারম্যান শফিউল আলম কামরুলের সাথে যোগাযোগ করলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

উপজেলা সমবায় কর্মকর্তা জাহাঙ্গীর আলমের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, কথা বলার মতো সময় নেই। কেন সময় নেই জানতে চাইলে তিনি নামাজের ওয়াক্তসহ নানা অযুহাত দিয়ে ফোন কেটে দেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image