• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ম্যারাডোনার ছবিতে মরিনিওর শ্রদ্ধা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:২৮ এএম
ম্যারাডোনার ছবিতে মরিনিওর শ্রদ্ধা
ম্যারাডোনার ছবিতে শ্রদ্ধা মরিনিওর

ডেস্ক রিপোর্টার:  আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা সর্বকালের সেরা ফুটবলার। এই আর্জেন্টাইন মহাতারকা ২০২০ সালের নভেম্বরে এই পৃথিবী থেকে বিদায় নিয়েছেন। এত দিন তাকে শ্রদ্ধা জানানোর সুযোগ পাননি বর্তমানে রোমার পর্তুগিজ কোচ জোসে মরিনিও। তবে সোমবার (১৮ এপ্রিল) নাপোলির বিপক্ষে ম্যাচের আগে তাকে শ্রদ্ধা জানাতে ভোলেননি সাবেক এ চেলসি কোচ।

মাঠে কখনো একসঙ্গে না খেললেও মাঠের বাইরে ডিয়েগো ম্যারাডোনা আর জোসে মরিনিওর মধ্যে সখ্যতা নেহায়েত মন্দ ছিল না। তবে ম্যারাডোনার মৃত্যুর পর তাকে আর শ্রদ্ধা জানানোর সুযোগ পাননি মরিনিও। আর তাই প্রয়াত এই কিংবদন্তির শহর নেপলসে গিয়ে তাকে শ্রদ্ধা জানাতে ভোলেননি মরিনিও।

নেপলস শহরে ম্যারাডোনার অসংখ্য ম্যুরাল আছে, যার একটিতে ফুল দিয়ে নাপোলি এবং আর্জেন্টাইন কিংবদন্তির প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেছেন মরিনিও। সেখানে সংবাদকর্মীদের সঙ্গে ম্যারাডোনাকে নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে পর্তুগিজ এই কোচ বলেন, ‘ম্যারাডোনাকে সারা বিশ্ব চেনে, আর মানুষ কখনোই তাকে ভুলবে না।

এদিকে ম্যারাডোনার সব কীর্তি কেবল নিজে দেখেই তৃপ্ত হননি মরিনিও, ছড়িয়ে দিতে চেয়েছেন প্রজন্মান্তরে। তা করতে গিয়ে নিজের ছেলেকেও ম্যারাডোনার কীর্তির কথা বলেছেন এই সাবেক রিয়াল মাদ্রিদ কোচ। মরিনিও বলেন, 'আমি আমার ছেলেকে তার ব্যাপারে বলেছি। আশা করি, আমার ছেলে যখন বাবা হবে তখন সেও তার ছেলেকে তার (ম্যারাডোনা) কথা বলবে। যেমন আমি আলফ্রেডো ডি স্টেফানোর খেলা দেখিনি, কিন্তু আমার বাবা আমাকে তার কীর্তি শুনিয়েছেন।'

ম্যারাডোনাকে মিস করেন জানিয়ে মরিনিও বলেন, 'আমি ডিয়েগোকে মিস করি। তার সঙ্গে আমি বেশি সময় কাটাতে পারিনি, তাই আমার বেশ আফসোস হয়। তবে তার সঙ্গে আমার প্রায়ই কথা হতো। আমার ক্যারিয়ারে বড় হারগুলোর পর সবসময় আমাকে ফোন করতেন তিনি, তবে বড় জয়গুলোর পর কখনো না।'

১৯৮৪-৯১ মৌসুম পর্যন্ত নাপোলিতে খেলেছেন ম্যারাডোনা। এই সময় ১৮৮ ম্যাচে ৮১ গোল করেছেন আর্জেন্টাইন এই কিংবদন্তি। ম্যারাডোনার কীর্তিতে এই সময় ইউরোপা লিগসহ সিরি’আ ও কোপা ইতালিয়াও জিতেছে নাপোলি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image