• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সিলেটে ডেঙ্গুরোগীর সংখ্যা বাড়ছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৭ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:১৯ এএম
সিলেটে
ডেঙ্গুরোগীর সংখ্যা বাড়ছে

আবুল কাশেম রুমন, সিলেট: সিলেটে প্রতিদিন বাড়ছে ডেঙ্গুরোগীর সংখ্যা। চলতি মাসের ১৫ দিনে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৭৫ জন। রোববার পর্যন্ত সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ২৯ জন। এ নিয়ে গত ২৪ ঘন্টায় নতুন করে ৮ জন আক্রান্ত হওয়ায় সিলেটে চলতি মওসুমে ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৩৮ জনে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সম্প্রতি দেশে ডেঙ্গুগুতে মৃত্যু ও আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। সিলেটে চলতি মওসুমে ডেঙ্গুতে মৃত্যু না হলেও আক্রান্ত ছাড়িয়েছে ১৩৮ জনে। সবচেয়ে বেশী আক্রান্ত হয়েছেন চলতি জুলাই মাসে। 

চলতি মওসুমে জানুয়ারী থেকে জুন পর্যন্ত ৬৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হলেও শুধু জুলাই মাসের ১৫ দিনে আক্রান্ত হয়েছেন ৭৫ জন। খোঁজ নিয়ে জানা গেছে, সিলেটে ডেঙ্গুতে আক্রান্ত  রোগীদের মধ্যে অধিকাংশেরই ট্রাভেল হিস্ট্রি না থাকায় ডেঙ্গু কমিউনিটি ট্রান্সমিশন ঘটছে বলে আশঙ্কা স্বাস্থ্য সংশ্লিষ্টদের। 

শনিবার নতুন করে ডেঙ্গু আক্রান্ত রোগীদের প্রোফাইল পর্যালোচনা করে দেখা গেছে, আক্রান্তদের ৩ জন সিলেট জেলার, ২ জন সুনামগঞ্জ জেলার ও ৩ জন হবিগঞ্জ জেলার বাসিন্দা। সিলেটের ৩ জনের মধ্যে ২ জন গোয়াইঘাট উপজেলার ও ১ জন নগরীর জালালাবাদ আবাসিক এলাকার বাসিন্দা। 

সুনামগঞ্জের ২ জনের মধ্যে ১ জন দিরাই উপজেলার ও ১ জন ছাতক উপজেলার বাসিন্দা। এছাড়া হবিগঞ্জ জেলার ৩ জনের মধ্যে লাখাই ২ জন লাখাই ও ১ জন মাধবপুর উপজেলার বাসিন্দা।

জানা গেছে, চলতি মওসুমে জানুয়ারী থেকে জুন পর্যন্ত ৬৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হন। কিন্তু জুলাই মাসের শুরু থেকে খারাপ হতে থাকে সিলেটের ডেঙ্গুর পরিস্থিতি। জুলাইয়ের ১৫ দিনে আক্রান্ত ৭৫ জনের মধ্যে ২ জুলাই ৩ জন, ৩ জুলাই ৮ জন, ৪ জুলাই ১ জন, ৫ জুলাই ৩ জন, ৬ জুলাই ১ জন, ৭ জুলাই ৪ জন, ৮ জুলাই ২ জন, ৯ জুলাই ১০ জন, ১০ জুলাই ১ জন ও ১১ জুলাই ৫ জন, ১২ জুলাই ৮ জন, ১৩ জুলাই ১২ জন, ১৪ জুলাই ৯ জন ও সর্বশেষ ১৫ জুলাই আরো ৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হন। 

ইতোমধ্যে ১০৯ জন  ডেঙ্গুরোগী সুস্থ হয়ে বাড়ীতে চলে গেলেও হাসপাতালে এবং বাসা-বাড়ীতে চিকিৎসাধীন আছেন আরো ২৯ জন  ডেঙ্গুরোগী।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image