• ঢাকা
  • সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা ভোটারদের আশ্বস্ত করেছে : ইসি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১২ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৫৪ পিএম
সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা ভোটারদের আশ্বস্ত করেছে
নির্বাচন কমিশনার আহসান হাবিব খান

ডেস্ক রিপোর্টার : আমাদের শান্তি দিয়েছে এটা যে, কমিশনের সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা ভোটারদের আশ্বস্ত করেছে এবং তাদের ভোটকেন্দ্রে আসতে উদ্বুদ্ধ করেছে বলেছেন, নির্বাচন কমিশনার আহসান হাবিব খান।

বরিশাল ও খুলনা সিটি করপোরেশনে কল্পনার বাইরে ভোটার উপস্থিতি হচ্ছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার আহসান হাবিব খান।

তিনি বলেন, সিইসিসহ আমরা প্রত্যেকটা সিসি ক্যামেরা মনিটরিং করছি। সকাল থেকে এত বেশি ভোটার উপস্থিতি কল্পনার বাইরে। 

আমাদের শান্তি দিয়েছে এটা যে, কমিশনের সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা ভোটারদের আশ্বস্ত করেছে এবং তাদের ভোটকেন্দ্রে আসতে উদ্বুদ্ধ করেছে।’

সোমবার (১২ জুন) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে খুলনা ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচন সিসি ক্যামেরায় আড়াই ঘণ্টা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আহসান হাবিব খান ওই কথা বলেন।

দুই সিটিতে সকাল ৮টা থেকে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়। ঢাকায় ইসির মিলনায়তনের অস্থায়ী নিয়ন্ত্রণকক্ষ থেকে সিসি ক্যামেরায় ভোটগ্রহণ পর্যবেক্ষণ করা হচ্ছে।

খুলনা সিটি করপোরেশনে ভোটার ৫ লাখ ৩৫ হাজার ৫২৮ জন এবং বরিশাল সিটি করপোরেশনে ২ লাখ ৭৬ হাজার ২৯৪ জন।

এ দুই সিটির ভোটার ৪১৫টি কেন্দ্রে ভোট দিচ্ছেন। যেখানে ৩ হাজার ৪৫৬টি সিসি ক্যামেরা বসানো হয়েছে।

নির্বাচন কমিশনার আহসান হাবিব খান বলেন, ‘আমাদের নিজস্ব পর্যবেক্ষক টিমের কাছ থেকে মাঠ পর্যায়ের রিপোর্ট পাচ্ছি। বরিশালে আমাদের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ গেছেন এবং খুলনায় গেছেন যুগ্ম সচিব মনিরুজ্জামান। তাদের সঙ্গে ১০ জন করে কর্মকর্তা আছেন। তাদের কাছ থেকে যে ফিডব্যাকটা পেলাম—খুব সুন্দর, সুষ্ঠু এবং অবাধ নির্বাচন হচ্ছে।’

তিনি বলেন, ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট হচ্ছে, তেমন কোনো অসুবিধা হচ্ছে না। কোনো প্রকার কারও পক্ষ থেকে অভিযোগ আসেনি। আশা করি, শেষ পর্যন্ত এভাবেই একটা সুন্দর নির্বাচন উপহার দিতে পারব।

কমিশনার বলেন, আড়াই ঘণ্টায় কয়েকটা কেন্দ্রে দেখলাম ৮০টা, আরেকটা কেন্দ্রে ৪৭টা ভোট হয়েছে। এটা স্লো নয়, গোয়িং ফাস্ট। ভোটকেন্দ্রের চৌহদ্দির মধ্যে ভোটার থাকলে ৪টার পরেও ভোটগ্রহণ চলতে থাকবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image