• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঘূর্ণিঝড় বিপর্যয়ের গুজরাটে তাণ্ডব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৬ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:১৯ পিএম
গুজরাটে তাণ্ডব
ঘূর্ণিঝড় বিপর্যয়

আন্তর্জাতিক ডেস্ক : অতিপ্রবল ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’ ভারতের গুজরাট উপকূলে আঘাত হেনেছে। ঘূর্ণিঝড়ের তাণ্ডবে দুইজন নিহত ও ২২ জন আহত হয়েছেন। রাজ্যটিতে শতাধিক গাছ উপড়ে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে বিদ্যুতের লাইন। 

শুক্রবার সন্ধ্যায় ঘূর্ণিঝড়টি দুর্বল হয়ে নিম্নচাপে রূপ নিয়ে রাজস্থানের ওপর দিয়ে বয়ে যেতে পারে। খবর এনডিটিভির

গুজরাট রাজ্যের কর্মকর্তারা জানিয়েছেন, ঝড়ো হাওয়ার সঙ্গে ভারী বৃষ্টিপাতের ফলে গুজরাটের বিভিন্ন স্থানে ৫২৪টিরও বেশি গাছ ও বৈদ্যুতিক খুঁটি উপড়ে গেছে। এতে প্রায় ৯৪০টি গ্রামে বিদ্যুৎহীন হয়ে পড়েছে।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, ভাবনগর জেলায় প্লাবিত উপত্যকায় আটকে থাকা ছাগলকে বাঁচাতে গিয়ে বাবা ও ছেলের মৃত্যু হয়েছে।

ভারতীয় আবহাওয়া দপ্তরের (আইএমডি) সর্বশেষ বুলেটিনে বলা হয়েছে, ঘূর্ণিঝড় বিপর্যয় ধীরে ধীরে দুর্বল হয়ে সৌরাষ্ট্র-কচ্ছ অঞ্চলের ওপর দিয়ে বয়ে যেতে পারে। সন্ধ্যার দিকে এটি গভীর নিম্নচাপে পরিণত হতে পারে।

গত ১০ দিনের বেশি সময় ধরে আরব সাগরে অবস্থানের পর অতিপ্রবল শক্তি নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় গুজরাটের জখাউ বন্দরের স্থলভাগে আঘাত হানে ঘূর্ণিঝড় বিপর্যয়। এ সময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১২৫ থেকে ১৪০ কিলোমিটার। তবে কয়েক ঘণ্টা পর ঘূর্ণিঝড়টি শক্তি হারাতে শুরু করে। শুক্রবার রাত আড়াইটার দিকে ঘণ্টায় ১১০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বয়ে যাচ্ছিল। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image