• ঢাকা
  • বুধবার, ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১০ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ফুলবাড়ীতে ট্রেনের টিকিট কালোবাজারি রোধে অভিযান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৩ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:১৭ পিএম
ট্রেনের টিকিট কালোবাজারি রোধ
ট্রেনের টিকিট কালোবাজারি রোধে অভিযান

ফুলবাড়ী প্রতিনিধি, দিনাজপুর: দিনাজপুরের ফুলবাড়ী রেলস্টেশন এলাকার মিলোন স্টোর রেলওয়ে ফাস্টফুড দোকানে বিশেষ অভিযান চালিয়ে ট্রেনের টিকিট কালোবাজারী করার অভিযোগে দোকান মালিক মোঃ মিলন শেখ (৪০) কাছ থেকে কুড়ি হাজার টাকা জরিমানা আদায়ের করেছেন দিনাজপুর ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মোছাঃ মমতাজ বেগম।

গতকাল(০৩ আগষ্ট) বুধবার বেলা ১২টায় দিনাজপুরের ফুলবাড়ী রেলওয়ে স্টেশন প্লাাটফর্ম ও আশেপাশের এলাকায় এ অভিযান পরিচালিত হয়। মিলন স্টোর রেলওয়ে ফাস্টফুড দোকানের মালিকের কাছে ট্রেনের ৮টি টিকিট পাওয়ায় তাকে এই জরিমানা করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে দিনাজপুরের ফুলবাড়ী রেলস্টেশন এলাকায় ভোক্তা অধিকার সংরণ কর্তৃপ ট্রেনের টিকিট কালোবাজারি রোধে দিনাজপুর র‌্যাব-১৩কে সাথে নিয়ে বিশেষ অভিযান পরিচালনা করেন। এসময় রেলস্টেশন এলাকার বেশ কয়েকটি দোকানে তল্লাশি চালানোর পর দিনাজপুর ফুলবাড়ী রেলওয়ে প্লাফর্মেল সামনের মিলন ফাস্টফুড দোকানে তল্লাশি চালানো হয়। এসময় দিনাজপুর ফুলবাড়ী থেকে ঢাকাগামী শোভন চেয়ারের ৮টি টিকিট উদ্ধার জব্দ করা হয়।

পরে ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে মিলন শেখ রেরের টিকিট কালোবাজারির কথা স্বীকার করেন। পরে ভ্রম্যমাণ আদালত বসিয়ে তাকে নগদ কুড়ি হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়। সাথে সাথে জরিমানার আদায় করে ভ্রাম্যমাণ আদালত তাকে সর্তক করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরণ অধিদপ্তর, দিনাজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন, আমরা আজকে অভিযান পরিচালনাকালে একটি দোকানে ৮টি টিকিট পেয়েছি। তাকে বিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। চিহ্নিত টিকেট কালোবাজারিরা ভাড়া করা লোকদের ট্রেনের টিকিট কাটার জন্য ভোরেই লাইন দাড় করিয়ে দেয়। তাই কালোবাজারিদের চিহ্নিত করা কঠিন হয়ে পড়ে। নিত্যদিন নতুন নতুন মহিলা-পুরুষ লাইনে দাড়িয়ে রেলের টিকেট কেটে নিয়ে যায়। স্টেশন এলাকার বাইরে এই টিকিট দ্বিগুণ দামে বিক্রি করে। আমাদেরকে সহযোগিতা করলে আমরা অবশ্যই কালোবাজারিদেরকে আইনের আওতায় আনতে পারব।

এসময় দিনাজপুর ক্যাবের সদস্য মাসউদ রানা,ফুলবাড়ী প্রেসকাবের সিনিয়র সহ-সভাপতি মোঃ হারুন-উর-রশীদ, সাধারণ সম্পাদক ওহেদুল ইসলাম ডিফেন্স,সাংগঠনিক সম্পাদক  ফিজারু ইসলাম ভুট্টু,আইসিটি সম্পাদক প্লাবন গুপ্ত,সাংবাদিক মোকারর হোসেন,সাংবাদিক মোরসালিন প্রমূখ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / মোঃ হারুন-উর-রশীদ/কেএন

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image