• ঢাকা
  • শুক্রবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট চালু হয়েছে : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:০২ পিএম
সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট চালু হয়েছে
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী

নিউজ ডেস্ক : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট চালু করতে পেরেছি। বাংলাদেশের হজ যাত্রীদের সকল কার্যক্রমকে সহজ ও সুষ্ঠু করতে সরকার ডিজিটাল হজ ব্যবস্থাপনা কার্যক্রম পরিচালনা করছে। 

প্রতিমন্ত্রী ২২ মে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সিলেট থেকে মদিনা হজ ফ্লাইটের উদ্বোধনকালে এসব বলেন।

প্রতিমন্ত্রী বলেন, কোন হজযাত্রী যেন প্রতারিত না হন, হজ ব্যবস্থাপনা যাতে সুষ্ঠু ও সুন্দর হয় সেজন্যে আমরা সতর্ক দৃষ্টি রেখেছি। কেউ যদি প্রতারণামূলক কোনো কাজ করেন, তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বঙ্গবন্ধু সবসময় সিলেটের প্রশংসা করতেন এবং সিলেটের মানুষকে ভালোবাসতেন জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সিলেটের জন্য এ কারণেই খুবই আন্তরিক। এজন্য তিনি সিলেটে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিচালনা করছেন। সিলেটে আন্তর্জাতিক বিমানবন্দর হয়েছে। এছাড়া, বিমানবন্দরের আরো উন্নয়নে নানামুখী কর্মপরিকল্পনা প্রণয়ন ও তা বাস্তবায়ন করে যাচ্ছেন। 

এসময় প্রতিমন্ত্রী নানা ধরনের সংকট, প্রাকৃতিক দুর্যোগ থেকে দেশ যেন রক্ষা পায়, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেন উন্নয়নের পথে আরো এগিয়ে যায় এ দোয়া করতে হজযাত্রীদের প্রতি আহ্বান জানান।

বিমানের সিলেট জেলা ব্যবস্থাপক মো. শাহনেওয়াজ মজুমদারের সভাপতিত্বে ও কর্মকর্তা রওশন হাবিবের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল, সংসদ সদস্য ও ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ হুছামুদ্দীন চৌধুরী ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। 

এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক বুশরা ইসলাম, হাব সিলেট জোনের সভাপতি জহিরুল কবীর চৌধুরী শিরু ও আটাব সিলেট জোনের সভাপতি জিয়াউর রহমান খান রেজোয়ান।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও শেষে দোয়া পরিচালনা করেন খাজা হজ উমরাহ গ্রুপের চেয়ারম্যান মাওলানা খাজা মঈনউদ্দিন আহমদ জালালাবাদী।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image