• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

এদেশে আর যেন ১৫ আগস্টের পুনরাবৃত্তি না হয়: আইইবি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৫ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:২৪ পিএম
এদেশে আর যেন ১৫ আগস্টের পুনরাবৃত্তি না হয়

নিজস্ব প্রতিবেদক : দেশের প্রাচীন পেশাজীবি প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন,বাংলাদেশ (আইইবি)নেতৃবৃন্দ বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বাঙালি জাতির জন্য একটি কলঙ্কময় দিন। বিশ্বের কাছে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করতেই এই ১৫ আগস্ট ঘটানো হয়েছে৷ এইদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা যারা চায় নাই তারাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পরিবারসহ হত্যা করেছে। বাঙালি জাতিকে করেছে বিভক্ত৷ এদেশে আর যেনো ১৫ আগস্টের পুনরাবৃত্তি না হয়। 

মঙ্গলবার (১৫ আগস্ট) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে প্রকৌশলী নেতারা এইসব কথা বলেন৷  

আইইবির প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোঃ আবদুস সবুর বলেন, ১৫ আগস্ট একটি কালো অধ্যায়। শোকাবহ ও বেদনাদায়ক দিন৷ শত্রুরা বঙ্গবন্ধুর নাম নিশ্চিহ্ন করতে ১৫ আগস্ট ঘটিয়েই, ২১ আগস্টের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল। জনগণের দোয়ায় ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করার জন্যই শেখ হাসিনা দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছেন। 

আইইবির সাধারণ সম্পাদক এস এম মঞ্জুরুল হক মঞ্জু বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে এদেশের চলমান উন্নয়নকে বাধাগ্রস্ত করেছে৷ স্বাধীনতা পরবর্তী রাষ্ট্রকে সোনার বাংলায় পরিনত করতে বঙ্গবন্ধু নিরলসভাবে কাজ করেছেন। তাঁকে হত্যার মধ্য দিয়ে চলমান অগ্রযাত্রাকে বন্ধ করে দিয়েছিল। দীর্ঘ ২১ বছর পর জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলোকে সমাপ্ত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। 

আইইবি চত্ত্বরে জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলনের মধ্য দিয়ে শোকদিবস পালন শুরু হয়। পরে আইইবির নেতৃবৃন্দ ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন। সবশেষে ১৫ আগস্ট শহীদ হওয়া সকলের আত্মার শান্তি ও দেশবাসীর মঙ্গল কামনা করা হয় এবং দুস্থ ও অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।  

এ সময় উপস্থিত ছিলেন আইইবির ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোঃ নুরুজ্জামান, ইঞ্জিনিয়ার মো: শাহাদাৎ হোসেন শীবলু, ইঞ্জিনিয়ার কাজী খায়রুল বাসার, ইঞ্জিনিয়ার খন্দকার মঞ্জুর মোর্শেদ, সহকারী সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শেখ তাজুল ইসলাম তুহিন,ইঞ্জিনিয়ার আবুল কালাম হাজারী, ইঞ্জিনিয়ার অমিত কুমার চক্রবর্তী,আইইবির ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন, সম্পাদক ইঞ্জিনিয়ার মো: নজরুল ইসলামসহ আইইবির বিভিন্ন বিভাগের নেতৃত্ববৃন্দ। 

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image