• ঢাকা
  • বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বৈশাখী মেলায় চাঁদা না দেয়ায় ব্যবসায়ীকে মারধরের অভিযোগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৭ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৩০ পিএম
চাঁদা না দেওয়ায় ব্যবসায়ীকে মারধরের অভিযোগ
মারধরের অভিযোগকৃত ব্যবসায়ী

নবীনগর প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া:  ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার ঐতিহ্যবাহী ভোলাচং এর বৈশাখী মেলায় চাঁদা না দেওয়ায় এক ব্যবসায়ী ও তার কর্মচারিকে মারধর করার অভিযোগ পাওয়া গেছে। শনিবার বিকেলে ভোলাচং মেলায় এ ঘটনা ঘটে। ঘটনায় আহত ব্যবসায়ী হলেন ভোলাচং গ্রামের ব্যবসায়ী মো. কাউছার চৌধুরী (৩৫) ও তার  কর্মচারী রামপ্রসাদ (৩২)।

জানা যায়,  বেশ কয়েক বছর চাঁদা বাজী-মোটা অংকের ইজারা সহ মহামারী করোনা পরিস্থিতির কারনে উপজেলার ঐতিহ্যবাহী ভোলাচং মেলা বন্ধ ছিলো।

নবীনগর পৌর সভার মেয়র এড শিব শংকর দাসের আন্তরিকতায় এবারের ভোলাচং এর মেলা ইজারা মুক্ত করা হয়। ইজারা মুক্ত হওয়ায় দূর দূরান্ত থেকে অনেক ব্যবসায়ী এবার মেলায় অংশ নেয়। মেলা শুরু হওয়ার পর থেকে স্থানীয় চাঁদা বাজদের অত্যাচারে দুর্বিষহ জীবনযাপন করছেন মেলায় আসা ব্যবসায়ীরা ।

ঘটনার দিন শনিবার বিকেলে ভোলাচং বাজারের বৈশাখী মেলায় বাণিজ্য করতে আসা স্থানী ভোলাচং গ্রামেরই এক ব্যবসায়ী মো. কাউছার চৌধুরী (৩৫) ও তার কর্মচারী রামপ্রসাদ (৩২) চাঁদা না দেওয়ায় মারধর করা হয় এবং ব্যবসায়ীর দোকানের মালামাল ভাংচুর ও টাকা পয়সা লোটপাট করা হয়।  স্থানীয়রা খবর দিলে পৌর মেয়র এড শিব শংকর দাস  সহ নবীনগর থানার  পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ বিষয়ে আহত ব্যবসায়ী কাউছার চৌধুরী জানান, আমাদের উপর প্রতিনিয়ত চাঁদা দাবী করা হয়। আমরা চাঁদা দিবো না ব্যবসা করবো। চাঁদা না দিলে আমাদের মারধর করে দোকান ভাংচুর করে টাকা পয়সা নিয়ে যায়। আমরা গরীব মানুষ এখন কোথায় যাবো।
এবিষয়ে মেয়র এড শিব শংকর দাস বলেন, এঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নবীনগর থানা পুলিশকে বলা হয়েছে। মেলায় কোন প্রকার চাঁদাবাজী চলবেনা।   

ঢাকানিউজ২৪.কম / মিঠু সূত্রধর পলাশ/কেএন

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image