• ঢাকা
  • মঙ্গলবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জলঢাকায় আনন্দ ও বিনোদনের জন্য মন্নু ইকো পার্ক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৪ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:০৩ পিএম
জলঢাকায় আনন্দ ও বিনোদনের জন্য
মন্নু ইকো পার্ক

জলঢাকা, নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর জলঢাকা পৌরসভার ১ নং ওয়ার্ড দুন্দিবাড়ি এলাকায় অবস্থিত মন্নু ইকো পার্ক। এখানে বিনোদন ও বিভিন্ন অনুষ্ঠান এবং পিকনিক স্পটের জন্য রয়েছে সুন্দর পরিবেশ এ পার্কটিতে দূর দূরান্ত থেকে অনেকে আসেন। হাটি হাটি পাপা করে প্রাণের শহর জলঢাকা দুন্দিবাড়িতে গড়ে উঠেছে মন্নু ইকো পার্কটি। ২০১৯ সালের ০৩ সেপ্টেম্বর এ পার্কটি স্থাপিত হয়েছে। বর্তমানে প্রায় ১৬ থেকে ১৭ বিঘা জমির উপর এ পার্কটি অবস্থিত। মঙ্গলবার  সকালে সরেজমিনে গিয়ে দেখাযায়, এ পার্কেটিতে বিভিন্ন ধরনের গাছ পালা রয়েছে যা সবুজে ছায়ায় গড়ে উঠেছে এক সুন্দর ও মনোরম পরিবেশ।

এই পার্কটি সুন্দর রুপময় করে গড়ে তুলেছে অত্র পার্কের প্রতিষ্ঠাতা ও পরিচালক দুই ভাই আক্তারুল আলম রিয়াদ ও মামুনুর রশিদ চৌধুরী । এ দৃশ্য দেখে অনেকেরেই মন ছুঁয়ে যায়। শুধু তাই নয় পার্কের ভিতরে রয়েছে মিনি চিড়িয়াখানা,ছোট সোনা মনিদের জন্য রয়েছে বিভিন্ন বিনোদন মূলক খেলা যা কমল মতি শিশুদের আনন্দে মনোমুগ্ধ করে তুলে। বড়দের জন্য রয়েছে খেলা বা ঘুরে ফেরি দেখার জন্য বিভিন্ন দৃশ্যপট।এ পার্কে দূর দূরান্ত থেকে ছোট্ট বড় ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ আনন্দ বিনোদনের জন্য এবং পিকনিক স্পর্টসহ বিভিন্ন অনুষ্ঠানের জন্য এখানে চলে আসেন। মন্নু ইকো পার্কটি জলঢাকা পৌর শহর থেকে প্রায় ২ কিলোমিটার দূরে অবস্থিত।পার্কটি ভিতরে নানান ধরনের দৃশ্য রয়েছে যা চোখে পড়ার মতো। পার্কটি সম্পূর্ণ সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত করা হয়েছে যাতে করে কোন প্রকার সমস্যা সৃষ্টি না হয়।

এ জন্য কর্তৃপক্ষরা এ ব্যাবস্থা করেছেন। এ ব্যাপারে পার্কে ঘুড়ে আসা দর্শনার্থীরা অনেকে জানান, জলঢাকায় এ পার্কটি আনন্দ ও বিনোদনের জন্য এবং পিকনিক স্পটের জন্য আমাদের পরিবার পরিজন নিয়ে আসি আনন্দ ও বিনোদন উপভোগ করা জন্য। এতে করে বাচ্চারা আনন্দ উপভোগ করে তেমনি করে আমরাও আনন্দ পাই। এ পার্কটির পরিবেশ অনেক সুন্দর যা অনেকের ভালো লেগেছে তেমনি করে আমাদেরও ভালো লেগেছে ।

এ বিষয়ে প্রতিষ্ঠাতা ও পরিচালকের সাথে কথা হলে তারা জানান পার্কটিতে প্রবেশের আগেই বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনার শর্ত দেয়া হয়েছে যেমন, পার্কে প্রবেশের সময় সকাল ৮ থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত, শুক্রবার সকাল ৮ থেকে দুপুর ১২ টা ও বিকেল ২:৩০ মিনিট থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত,পার্কে প্রবেশের মূল্য ৩০ টাকা,মটর সাইকেল পার্কিং ২০ টাকা। স্কুল ড্রেস পরিধান অবস্থায় ভিতরে প্রবেশ নিষেধ।পরিবেশ নষ্ট হবে এই রকম কর্মকান্ড পার্কের ভিতরে করা যাবে না। পরিশেষে তিনি দর্শনার্থীদের উদ্দেশ্য বলেন আপনাদের আনন্দেই আমরাও আনন্দিত। সন্মানিত দর্শনার্থীবৃন্দ আপনারা সকলেই ভালো থকবেন ও সুস্থ্য থাকবেন এবংআপনাদের আগমনে মন্নু ইকো পার্ক পরিবারের পক্ষ থেকে সকলকে জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচছা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image