• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পল্টন, মিরপুরসহ সারাদেশে পুলিশ ও হরতালকারীদের সংঘর্ষ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৮ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৩৯ পিএম
বাম জোটের শরিক দলগুলোর নেতাকর্মীরা
পুলিশ ও হরতালকারীদের সংঘর্ষ

নিউজ ডেস্ক:   রাজধানীর পল্টন, মিরপুরসহ সারাদেশে পুলিশের সাথে হরতালকারীদের সংঘর্ষ, শাহবাগে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচির মধ্য দিয়ে বাম গণতান্ত্রিক জোটের আধাবেলা হরতাল পালিত হয়েছে।

পল্টনে বামজোটের নেতাকর্মীদের সাথে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়। এসময় জলকামান ব্যবহার করে পুলিশ। পুলিশের হামলার প্রতিবাদে মঙ্গলবার বিকেলে ঢাকাসহ সারা দেশে সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে বাম গণতান্ত্রিক জোট।  

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ এবং গ্যাস, বিদ্যুৎ ও পানির দাম বাড়ানোর উদ্যোগ বন্ধের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের আধা বেলা হরতাল পালিত হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে পল্টন মোড়ে সিপিবি'র নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়। এসময় জলকামান ব্যবহার করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।  

সকালে পল্টন মোড়ে হরতালের সমর্থনে মিছিল বের করে বাম জোটের শরিক দলগুলোর নেতাকর্মীরা। মতিঝিল, গুলিস্তান, বিজয়নগর ঘুরে আবার পল্টন মোড়ে অবস্থা নেন তারা। এছাড়া হরতালকারীরা শাহবাগ মোড়ে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ শুরু করলে, সেখানে যান চলাচল বন্ধ হয়ে যায়।  

সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স জানান, মিরপুর থেকে ১০ জনকে আটক করেছে পুলিশ। ছাত্রলীগ হামলা করেছে বলেও অভিযোগ করেন ।

তবে রাজধানীতে হরতালকারীদের কর্মসূচি সীমাবদ্ধ থাকে কয়েকটি এলাকায়। ঢাকার বেশিরভাগ এলাকায় স্বাভাবিকভাবে যানবাহন চলতে দেখা গেছে।

হরতালে পুলিশি হামলার প্রতিবাদে মঙ্গলবার বিকেলে ঢাকাসহ সারা দেশে সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন বাম গণতান্ত্রিক জোট।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image