• ঢাকা
  • শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বলিউডের জন্য ক্ষতিকর সিনেমা কাশ্মীর ফাইলস ও গদর ২ : নাসিরুদ্দিন শাহ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৩২ পিএম
বলিউডের জন্য ক্ষতিকর সিনেমা কাশ্মীর ফাইলস ও গদর ২
সম্প্রতি বলিউডের বর্ষীয়ান অভিনেতা নাসিরুদ্দিন শাহ

বিনোদন ডেস্ক : সম্প্রতি বলিউডের বর্ষীয়ান অভিনেতা নাসিরুদ্দিন শাহ তার বক্তব্যে বলেছেন, গদর ২, দ্য কাশ্মীর ফাইলস, দ্য কেরালা স্টোরির মতো সিনেমা ব্লকবাস্টার হিটের খ্যাতি পাওয়া। তবে এ সিনেমাগুলো বলিউডের জন্য ক্ষতিকর।

তিনি দাবি করেন, এসব ছবির বক্স অফিসে সাফল্য পাওয়া উদ্বেগজনক।

সম্প্রতি ফ্রি প্রেস জার্নালকে দেয়া এক সাক্ষাৎকারে প্রবীণ এ অভিনেতা বলেন, এখন, আপনি যত বেশি জিঙ্গোইস্ট হবেন, তত বেশি জনপ্রিয় হবেন। কারণ, এটিই দেশ শাসন করেছে। তবে এটি ক্ষতিকারক। দেশকে ভালোবাসার জন্য এটি যথেষ্ট নয়। লোকে বুঝতে পারে না যে, তারা যা করছে তা খুব ক্ষতিকর। এই যেমন, কেরালা স্টোরি এবং গদর ২-এর মতো ছবি, এ ধরনের ছবি এখন মানুষ দেখছে। আমি সেগুলো দেখিনি তবে আমি জানি সেগুলো কী।
 
তিনি আরও বলেন, এটা বিরক্তিকর যে কাশ্মীর ফাইলস-এর মতো চলচ্চিত্রগুলো এত ব্যাপকভাবে জনপ্রিয় যেখানে সুধীর মিশ্র, অনুভব সিনহা এবং হনসল মেহতা, যারা তাদের সময়ের সত্য ঘটনা চিত্রিত করার চেষ্টা করছেন। তাদের তৈরি করা চলচ্চিত্রগুলো লোক দেখে না। কিন্তু গুরুত্বপূর্ণ যে এই চলচ্চিত্র নির্মাতারা সাহস না হারিয়ে গল্প বলা চালিয়ে যাবেন। ১০০ বছর পর লোক যখন ‘ভিড়’ দেখবে আর ‘গদর ২’ দেখবে, তখন বুঝতে পারবে কোন সিনেমাটি বর্তমান সময়ের সত্যি কথা আসলেই বলেছিল। কারণ, সিনেমাই একমাত্র মাধ্যম, যা এটা করতে পারে।
 
বর্তমানে যা ঘটছে তাকে রিগ্রেসিভ বললেও কম বলা হবে। কোনো কারণ ছাড়াই কোনো সম্প্রদায়কে ছোট করা একটা বিপজ্জনক প্রবণতা এটি।
 
জানা যায়, প্রায় ১৭ বছর পর ‘ম্যান ওম্যান ম্যান ওম্যান’-এর মধ্য দিয়ে পরিচালনায় ফিরছেন নাসিরুদ্দিন শাহ। এ সিনেমায় দেখা যাবে নাসিরুদ্দিনের স্ত্রী রত্না পাঠককেও।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image