• ঢাকা
  • শনিবার, ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ফের বাংলাদেশে দূতাবাস চালুর কথা ভাবছে আর্জেন্টিনা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৩৮ পিএম
বাংলাদেশে দূতাবাস চালুর কথা ভাবছে আর্জেন্টিনা
আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনে

নিউজ ডেস্ক : আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো কাফিয়েরো জানিয়েছেন, বাংলাদেশে পুনরায় দূতাবাস চালুর পরিকল্পনার কথা ভাবছে দেশটি। যদি দূতাবাস চালু হয় তাহলে সেটা হবে ৪৩ বছর পর ফের বাস্তবায়ন।

সোমবার বার্তা সংস্থা ইউএনবি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। স্প্যানিশ ভাষায় করা কাফিয়েরোর ঐ টুইট বার্তায় তিনি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে তার একটি ছবিও জুড়ে দেন।

ঐ টুইট বার্তায় আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘গত আগস্টে আমি আব্দুল মোমেনের সঙ্গে পারমাণবিক অস্ত্র নিষিদ্ধকরণ চুক্তি বিষয়ক একটি সম্মেলনে বৈঠক করেছি। ’

টুইটে সান্তিয়াগো কাফিয়েরো লেখেন, ‘বাংলাদেশে ১৯৭৮ সাল থেকে বন্ধ থাকা দূতাবাস পুনরায় চালু করার প্রকল্পটি এগিয়ে নিয়ে যাবে আর্জেন্টিনা।’

কাতারের ফুটবল বিশ্বকাপে লিওনেল মেসির দলের প্রতি বিপুল সংখ্যক বাংলাদেশির সমর্থনের কারণেই সম্ভবত দূতাবাস পুনরায় চালুর ব্যাপারটি উঠে এসেছে। চলমান বিশ্বকাপে মেক্সিকোর বিপক্ষে মেসির গোলের পর উল্লাসরত বাংলাদেশি সমর্থকদের একটি ভিডিও ফিফার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে পোস্ট করার পর তা বহির্বিশ্বের নজর কাড়ে।

ভিডিওটি দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। আর্জেন্টিনার বিভিন্ন সংবাদমাধ্যমেও ঘটনাটি ফলাও করে প্রচার করা হয়। পরে আর্জেন্টিনার জাতীয় ফুটবল দলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে বাংলাদেশ সম্পর্কে টুইট করে বলা হয়, ‘আমাদের দলকে সমর্থন করার জন্য আপনাদের ধন্যবাদ! ওরা (বাংলাদেশিরা) আমাদের মতোই পাগল!’ এর পরিপ্রেক্ষিতে আর্জেন্টিনার সাধারণ নাগরিকরাও সামাজিক যোগাযোগমাধ্যমে বাংলাদেশিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image