• ঢাকা
  • মঙ্গলবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আড়াইহাজারে চেয়ারম্যান প্রার্থী শাহজালালের ভোট বর্জন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:২৭ পিএম
আড়াইহাজারে , চেয়ারম্যান প্রার্থী শাহজালালের, ভোট বর্জন
সংবাদ সম্মেলনে চেয়ারম্যান প্রার্থী শাহজালাল মিয়া।

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচনে অনিয়ম, জাল ভোট, কেন্দ্রে এজেন্ট ডুকতে না দেওয়া, এজেন্টদের আটকে রেখে মারধর, হুমকি-ধামকি সহ জাতীয় সংসদের হুইপ ও স্থানীয় সংসদ সদস্যের লোকজন দিয়ে নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগ এনে ভোট বর্জন করেছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শাহজালাল মিয়া। সেই সাথে তিনি এই নির্বাচন মেনে নিতে পারছেন বলে নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষন করে পুনরায় সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট দাবী করেছেন।

মঙ্গলবার (২১ মে) দুপুর তিনটায় আড়াইহাজার বাজার এলাকায় নিজ বাড়িতে সংবাদ সম্মেলন তিনি এ ঘোষণা দেন। ইতোপূর্বে তিনি তিন মেয়াদে আড়াইহাজার উপজেলার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি অভিযোগ করে বলেন, আড়াইহাজারে গণতান্ত্রিক প্রক্রিয়ায় ভোট হচ্ছে না। সাধারণ মানুষ ভোট দিতে পারছেন না। ভোটার উপস্থিতি খুবই কম। আগের রাতে আমার এজেন্টদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেওয়া হয়েছে। যেসব এজেন্টদের বাড়িতে পায়নি তাদের আত্মীয় স্বজনদের মারধর করা হয়েছে। ভোটারদেরকেও হুমকি দেওয়া হয়েছে। যেসকল কেন্দ্রে সুষ্ঠু ভোট হয়েছে সে সব কেন্দ্রে ভোটার উপস্থিতি খুবই। ওই সকল কেন্দ্রে ২ থেকে ৫ শতাংশ ভোট পড়েছে। আর সে সব কেন্দ্র তারা দখলে নিয়ে সেখানে অস্বাভাবিক ভাবে ভোট পড়েছে।

সংবাদ সম্মেলনে শাহজালাল মিয়া বলেন, আমি ১৩৯টি কেন্দ্রের প্রায় প্রতিটি কেন্দ্রেই এজেন্ট দিয়েছি। সংসদ সদস্যের লোকজন প্রতিনিয়ত তাঁদের হুমকি দিয়ে আসছিল। গত রাত থেকে বাড়িতে বাড়িতে গিয়ে এজেন্ট ও তাঁদের স্বজনদের তুলে এনে হুমকি দেওয়া হয়। কয়েকজন এজেন্ট পালিয়ে থেকে সকালে কেন্দ্রে যেতে চাইলে তাঁদের তুলে নিয়ে মারধর করে বেঁধে রাখা হয়। পরে একজন ম্যাজিস্ট্রেট গিয়ে এজেন্টদের উদ্ধার করেন এবং অভিযুক্ত একজনকে দুই বছরের বিনাশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন।

জাল ভোটের অভিযোগ তুলে শাহজালাল বলেন, বেলা ১১টা পর্যন্ত ৩ থেকে ৪ শতাংশ ভোট পড়ে। দুপুর ১২টার পর ঘোড়া ও আনারস প্রতীকের কর্মীরা যৌথভাবে কেন্দ্র দখল করে নেন। তারা জাল ভোট দেন। বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশিত হয়েছে। বিনা প্রতিদ্ব›িদ্ধতায় নির্বাচিত নারী ভাইস চেয়ারম্যান শাহিদা মোশাররফ একজনের পক্ষে জোর করে সিল মেরেছেন। জাহানারা বেগম বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রিজাইডিং কর্মকর্তা ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তাদের খাবার দিয়েছেন ঘোড়া প্রতীকের এজেন্টরা। 

নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষন করে পুনরায় ভোট দাবী করে তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ মন্ত্রীরা যেভাবে একটি সুষ্ঠু ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় ভোট দেখতে চাচ্ছেন আড়াইহাজারে তেমনটি দেখা যায়। তাই এই ভোট আমি মেনে নিতে পারছিনা। আমি নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষন করে আড়াইহাজার উপজেলায় পুনরায় উৎসবমুখর ভোট অনুষ্ঠিত করার দাবী জানাচ্ছি।

তবে নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগ অস্বীকার করেছেন নারায়ণগঞ্জ-২ আড়াইহাজার আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। তিনি বলেন, নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনে ওই প্রার্থী ভোট বর্জন করেছেন। তিনি যেসব অভিযোগ করেছেন, সবই মিথ্যা। তিনি নির্বাচনে কোনো প্রভাব বিস্তার করেননি। তিনি ঢাকায় ছিলেন।

আড়াইহাজারে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শাহজালাল মিয়াসহ (দোয়াত-কলম) আরও দুজন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। তাঁরা হলেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি কাজী সুজন ইকবাল (আনারস) এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য ও কালাপাহাড়িয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল ইসলাম স্বপন (ঘোড়া)। এর মধ্যে সাইফুল ইসলাম স্বপন দলীয় প্রার্থী ঘোষণা করে তার পক্ষে সংসদ সদস্য ও তার অনুসারীরা প্রকাশ্যে মাঠে নামেন।

আড়াইহাজারে একক প্রার্থী হিসেবে ইতিমধ্যে ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম ও মহিলা আওয়ামী লীগের নেত্রী শাহিদা মোশাররফ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। চেয়ারম্যান পদে সকাল আটটা থেকে ১৩৯টি কেন্দ্রে একযোগে ভোট হয়েছে।

 

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস/বিশ্বজিৎ দাস

আরো পড়ুন

banner image
banner image