• ঢাকা
  • বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

হাসিনা সরকারের প্রত্যেকটি অপকর্মের বিচার  বাংলাদেশের মাটিতে হবে: সুব্রত চৌধুরী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৫২ পিএম
হাসিনা সরকারের প্রত্যেকটি অপকর্মের বিচার  বাংলাদেশের মাটিতে হবে
গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী

নিউজ ডেস্ক : বৃহত্তর গণ-আন্দোলনের ১ দফা দাবিতে ও “আন্তর্জাতিক গণতন্ত্র দিবস” উপলক্ষে ১৫ সেপ্টেমর বিকাল ৪ টায় গণফোরাম চত্বরে গণসমাবেশ পালন করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

গণসমাবেশের প্রধান অতিথির বক্তব্যে গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, এই আওয়ামী শেখ হাসিনা সরকার গত ১৫ বছর ধরে প্রতিনিয়ত জনগণের সাথে মিথ্যাচার ও ধোঁকাবাজি করে যাচ্ছে। কোথাও আওয়ামী লীগ নেই আওয়ামী লীগকে ধ্বংস করে প্রশাসনকে আওয়ামী লীগ বানানো হয়েছে। গত ২ টি উপ নির্বাচনে ৭% ও ১১% ভোটই প্রমান করে আওয়ামী লীগের ভোট নাই। জনগণের বিরুদ্ধে হাসিনা সরকার যে অপকর্ম গত ১৫ বছরে করেছে প্রত্যেকটি অপকর্মের বিচার এই বাংলাদেশের মাটিতে হবে। এই বাংলাদেশের মাটিতে আবার নিরপেক্ষ সরকার হবে, সুষ্ঠু নির্বাচন হবে, জনগণ নিজের পছন্দমত ভোট দিয়ে ক্ষমতার পরিবর্তন করে জনগণের সরকার প্রতিষ্ঠা করবে। তিনি আগামী দিনের বৃহত্তর আন্দোলনে গণতন্ত্রকামী সকল রাজনৈতিক দল ও সাধারণ জনগণকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

গণসমাবেশের সভাপতির বক্তব্যে বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী বলেন- ভারতের সার্টিফিকেটে দেশ চলতেছে। এদেশে আমাদের লক্ষ লক্ষ বেকার যুবক চাকরির জন্য দিশেহারা আর ভারতের জনগণ আমাদের বড় বড় পোস্টগুলো দখল করে আছে। 

দূর্নীতিবাজদের বিচার হয় না কিন্তু ৩ বারের প্রধানমন্ত্রী খালেদা জিয়ার প্রহসনের বিচার করছে সরকার। অবিলম্বে এই সরকারের পদত্যাগ দাবি করেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক বলেন, অত্যান্ত দুঃখের সাথে বলতে হচ্ছে যে দেশে গণতন্ত্রকে ২০১৪ ও ২০১৮ সনের নির্বাচনের মাধ্যমে হত্যা করেছে আওয়ামী লীগ সরকার সেই গণতন্ত্রবিহীন দেশে আমরা আন্তর্জাতিক গণতন্ত্র দিবস পালন করছি। এই কর্তৃত্ববাদী সরকারকে হটিয়ে জনগণের ভোটাধিকার ফিরিয়ে এনে এদশে আমরা গণতন্ত্র প্রতিষ্ঠা করব। এটাই আজন্তর্জাতিক গণতন্ত্র দিবসে আমাদের অঙ্গীকার।

বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব মোঃ আবদুল কাদের বলেন- গণতন্ত্র দিবসে এদেশে কোন গণতন্ত্র নাই। এ সরকারের বিরুদ্ধে কিছু বললেই জেল জুলুম হামলা মামলা করা হয়। কারাগার গুলোতে ধারন ক্ষমতার তিনগুন কয়েদি বন্দী অবস্থায় আছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী খাতিজাতুল কোবরার শিক্ষা জীবন ধ্বংস করে দেয়া হচ্ছে। এস আলমের দূর্নীতির খবর ছাপা হয় না আর সরকারের বিরুদ্ধে কিছু বললেই প্রহসনের বিচার শুরু হয়। অবিলম্বে এই সরকারের পদত্যাগের মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করার আহবান জানান তিনি।

আরও বক্তব্য রাখেন গণফোরাম সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ছাত্র সম্পাদক মোঃ সানজিদ রহমান শুভসহ কেন্দ্রীয় ও মহানগরের নেতৃবৃন্দ।

বাংলাদেশ পিপলস পার্টির প্রেসিডিয়াম মেম্বার নাজমা আক্তার, হারুন অর রশিদ, দপ্তর সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম সরদার, ও শ্রম বিষয়ক সম্পাদক মোঃ লিটন জোয়ার্দার  সহ কেন্দ্রীয় ও মহানগরের নেতৃবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image