• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

এমবাপের ভোটে সেরা হয়ে গেল মেসি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:০৩ পিএম
ফুটবল
বামে এমবাপে, ডানে লিওনেল মেসি

নিউজ ডেস্ক: লিওনেল মেসি টানা দ্বিতীয় বছরের জন্য ফিফার সেরা পুরুষ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। তিনি এরলিং হ্যাল্যান্ডকে সবচেয়ে কম ব্যবধানে হারিয়েছেন।

মেসি এবং হাল্যান্ড 48 পয়েন্টে আটকে ছিল কিন্তু জাতীয় দলের অধিনায়কদের কাছ থেকে পাঁচ পয়েন্ট বেশি পাওয়া  আর্জেন্টিনার মেসিকে নরওয়েজিয়ান হল্যান্ডের বিরুদ্ধে বিজয়ী ঘোষণা করা হয়।

ফিফার অধীনে জাতীয় দলের প্রত্যেক কোচ এবং অধিনায়ক তিনজন খেলোয়াড়কে ভোট দিয়ে থাকেন, তাদের প্রথম বাছাইকে পাঁচ পয়েন্ট, দ্বিতীয়কে তিন পয়েন্ট এবং তৃতীয়জনকে এক পয়েন্ট।

হাল্যান্ডের সাথে টাইব্রেকারে মেসি ফিফা সেরা খেলোয়াড় 2023 জিতেছেন।


মেসি আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে ভোট দিয়েছেন এবং ইন্টার মিয়ামি খেলোয়াড় হ্যাল্যান্ডকে তার প্রথম পছন্দ হিসেবে বেছে নিয়েছিলেন, এরপর তৃতীয় স্থানে থাকা কিলিয়ান এমবাপ্পে এবং দেশটির সহকর্মী জুলিয়ান আলভারেজ।

এমবাপ্পে ফ্রান্সের অধিনায়ক হিসাবেও ভোট দিয়েছিলেন। তিনি পিএসজির প্রাক্তন সতীর্থ মেসিকে তার প্রথম পছন্দ হিসাবে মনোনীত করেছিলেন, তার পরে হ্যাল্যান্ড এবং ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন তৃতীয় পছন্দ হিসেবে নির্বাচিত করেন।

হাল্যান্ড নরওয়ের অধিনায়ক না হওয়ায় ভোট দিতে পারেননি।কোচের বিভাগে, মেসি তার প্রাক্তন বার্সেলোনা কোচ এবং বর্তমান ম্যানচেস্টার সিটির ম্যানেজার পেপ গার্দিওলাকে প্রথম পছন্দ হিসাবে বেছে নিয়েছিলেন, যিনি এই বিভাগে জিতেছিলেন, তার পরে বর্তমান বার্সা কোচ জাভি এবং তৃতীয় ইতালির কোচ লুসিয়ানো স্পালেত্তি।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image