• ঢাকা
  • শনিবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ফাইনালের আগেই ফিফার রেকর্ড আয় 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৮ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৩০ পিএম
ফাইনালের আগেই ফিফার রেকর্ড আয় 
সংগৃহীত ছবি

নিউজ ডেস্ক : ফিফা নারী ফুটবল বিশ্বকাপ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতে গড়িয়েছে। এ আসরের ফাইনাল এখনও বাকি। ফিফা এর আগেই আয়ের দিক থেকে নতুন রেকর্ড গড়েছে।

এখন পর্যন্ত চলমান নারী ফুটবল বিশ্বকাপে প্রায় ৫৭ কোটি টাকা আয় করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এক সংবাদ সম্মেলনে শুক্রবার এ তথ্য জানিয়েছেন সংস্থাটির সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

নারী বিশ্বকাপের ফাইনাল আগামী ২০ আগস্ট। সিডনি অলিম্পিক স্টেডিয়ামে মুখোমুখি হবে স্পেন ও ইংল্যান্ড। তার আগে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানালেন ফিফা বস।

এবার ২৪ থেকে বাড়িয়ে ৩২ দল নিয়ে টুর্নামেন্টের আয়োজন করে ফিফা। বিষয়টি নিয়ে ইনফান্তিনো বলেন, সমালোচকদের ভুল প্রমাণ করেছে ফিফা। আমরা সঠিক সিদ্ধান্ত নিয়েছি।

ফিফা প্রেসিডেন্ট বলেন, ‘আমরা খেলাটির উন্নতির জন্য বিশ্বব্যাপী ১ বিলিয়ন মার্কিন ডলার ব্যয় করেছি এবং আমরা বিশেষ লক্ষ্য রেখেছি মেয়েদের ফুটবলের দিকে। করোনা মহামারিতে যখন সবকিছু থমকে গিয়েছিল, তখনও আমরা কাজ চালিয়ে গেছি। যে কারণে নারীদের ফুটবল কঠিন সময়েও টিকে ছিল।’

প্রসঙ্গত, ২০২২ সালের কাতার বিশ্বকাপ থেকে ফিফা আয় করেছিল ৭৫০ কোটি মার্কিন ডলার। যা এখন পর্যন্ত যেকোনো বিশ্বকাপ থেকে সর্বোচ্চ আয়ের রেকর্ড।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image