• ঢাকা
  • সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন আর নেই


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৯ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:০৪ পিএম
মৃত্যু
ব্যারিষ্টার মইনুল হোসেন

নিউজ ডেস্ক: সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের মৃত্যু হয়েছে (ইন্না–লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন এই আইনজীবীর মৃত্যু হয়। 

মইনুল হোসেনের জুনিয়র ব্যারিস্টার হাসান এম এস আজিম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ব্যারিস্টার মইনুল হোসেন গেলো কয়েকদিন ধরেই ঢাকার এক হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

বাংলাদেশের প্রখ্যাত সাংবাদিক, দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠাতা তফাজ্জল হোসেন মানিক মিয়ার জ্যেষ্ঠপুত্র ব্যারিস্টার মইনুল হোসেন। তিনি একসময় ইত্তেফাকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ছিলেন। একইসঙ্গে তিনি ডেইলি নিউ ন্যাশন নামে একটি ইংরেজি দৈনিকে প্রকাশকও ছিলেন।

ব্যারিস্টার মইনুল হোসেন ১৯৬১ সালে রাষ্ট্রবিজ্ঞান বিষয় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেন। তারপর মিডল টেম্পল এ আইন বিষয়ক পড়াশোনা করেন। ১৯৬৫ সালে বার থেকে ব্যারিস্টার-ইন-ল ডিগ্রি অর্জন করেন।

মইনুল হোসেন ২০০৭ সালে ড. ফখরুদ্দীন আহমদের নেতৃত্বে গঠিত তত্ত্ববধায়ক সরকারের উপদেষ্টা হিসেবে তথ্য, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, গৃহায়ণ ও গণপূর্ত এবং ভূমি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image