• ঢাকা
  • শনিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গণতান্ত্রিক অধিকারের আন্দোলন বন্ধের পাঁয়তারা করছে সরকার : গণফোরাম 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০২ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০১ পিএম
গণতান্ত্রিক অধিকারের আন্দোলন বন্ধের পাঁয়তারা করছে সরকার
গণফোরাম 

নিউজ ডেস্ক : গণতন্ত্রকামী জনতার উপর গণবিরোদী আওয়ামী সরকারের হামলা, মামলা, গ্রেপ্তার, নির্যাতন ও নিপীড়ণের প্রতিবাদে গণফোরাম সভাপতি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী এবং বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী ও মহাসচিব মোঃ আবদুল কাদের এক যৌথ বিবৃতীতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

নেতৃবৃন্দ বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারে যুগপৎ ধারায় বৃহত্তর আন্দোলনের চুড়ান্ত পর্যায়ে বিরোধী মতের উপর অত্যাচার নিপীড়ণের মাত্রা বাড়িয়ে দিয়ে জনগণের গণতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলন বন্ধের পাঁয়তারা করছে ফ্যাসিবাদী আওয়ামী লীগ সরকার। গণতন্ত্রের পক্ষে চলমান আন্দোলনের সর্বাত্মক অবরোধে সারাদেশের জনগণের ব্যাপক সাড়া দেখে এই সরকার উন্মাদ হয়ে গেছে। আইন শৃঙ্খলা রাক্ষাকারী বাহিনী ও দলীয় সন্ত্রাসী কর্তৃক জনগণ ও বিরোধী দলের নেতাকর্মীদের উপর হামলা চালিয়ে হত্যা ও আহত করছে। শীর্ষ নেতৃবৃন্দকে মিথ্যা মামলায় আটক করে জনগণকে ভীত সন্ত্রস্ত করে তুলেছে। সংগ্রামী জনতা ভয়ভীতি উপেক্ষা করে কর্তৃত্ববাদী সরকারের বিরুদ্ধে রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলেছে। অবিলম্বে মিথ্যা মামলায় আটক মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস ও মোয়াজ্জেম হোসেন আলাল সহ সকল রাজবন্দিদের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

নেতৃবৃন্দ জনগণকে সতর্ক থেকে যুগপৎ ধারায় বৃহত্তর গণ-আন্দোলণের পূর্ণতা দিতে শান্তিপূর্ণ কর্মসূচী চালিয়ে যাওয়ার আহবান করছেন। ইতিহাসে কেউই জনগণের শক্তিকে পরাজিত করতে পারেনি এবারও পারবেনা। জনগণের এক দফা দাবি শেখ হাসিনা সরকারকে পদত্যাগে বাধ্য করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image