• ঢাকা
  • সোমবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কমলগঞ্জে নারী উদ্যোক্তাদের উই হাটবাজার অনুষ্ঠিত 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:২৮ এএম
কমলগঞ্জে
নারী উদ্যোক্তাদের উই হাটবাজার অনুষ্ঠিত 

মো: জহিরুল ইসলাম, স্টাফ রিপোর্টার  : মৌলভীবাজার জেলার নারী উদ্যোক্তাদের নিয়ে কমলগঞ্জ উপজেলা শুরু হয়েছে দিনব্যাপী উই হাটবাজার। শনিবার (১৫ এপ্রিল) সকাল ১১ টায় কমলগঞ্জ উপজেলা প্রশাসনের নির্বাহি কর্মকর্তা সিফাত উদ্দিন উই হাটবাজার এর উদ্ভোধন করেন।  

উই হাটবাজারে অংশ নেন মৌলভীবাজার জেলা সাত উপজেলার নারী উদ্যোক্তারা উপজেলা গুলি হলো কমলগঞ্জ, শ্রীমঙ্গল, বড়লেখা, জুড়ি, কুলাউড়া, রাজনগর ও মৌলভীবাজার সদর উপজেলার অনলাইন ভিত্তিক প্লাটফর্মের নারী উদ্যোক্তাদের প্রায় ১৫ টি স্টল  অংশ নেন। মেলা শেষ হয় বিকাল ৫ টায়।  

বিভিন্ন স্টলে নারী উদ্যোক্তারা বাহারি পোষাক তাঁত শিল্প, মনিপুরী শাড়ি সহ বিভিন্ন পিঠার পরসা সাজিয়ে রাখে।  

নারী উদ্যোক্তাদের নিয়ে প্রথমবারের মত এই  হাটবাজারের আয়োজন করে মৌলভীবাজার জেলার নারী উদ্যোক্তারা। উই হাট বাজারে সার্বিক সহযোগীতা করে কমলগঞ্জ উপজেলা প্রশাসন। 

কমলগঞ্জ উপজেলার লেডিস ক্লাবের সভাপতি পাপিয়া চৌধুরী জুঁই বলেন, নারী উদ্যোক্তারা যে ঘরে বসে বিভিন্ন পন্য তৈরি করছে এই উই হাটবাজারে এগুলি বিক্রয় করছে এটি নারী উদ্যোক্তাদের অনুপ্রেরণা যোগাবে।

কমলগঞ্জ উপজেলার নির্বাহি অফিসার সিফাত উদ্দীন বলেন,  বর্তমান সরকারের যে স্মার্ট বাংলাদেশ গড়ার উদ্দেশ্যে তার সাথে সামঞ্জস্যপূর্ণ খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে নারী ক্ষমতায়নে। 

ই কর্মাসের মাধ্যমে সরকার যে ব্যবসা বানিজ্যের প্রসারের যে চিন্তা ভাবনা করছে এটি  আয়োজনের মাধ্যমে গ্রামীন অর্থনীতিতে নারীরা এগিয়ে যাবে।  

নারী উদ্যোক্তা তাহমিনা পারভীন বলেন, আমরা যারা সারা দেশে অনলাইনের ই প্লাটফর্মের মাধ্যমে বিভিন্ন পন্য বিক্রয় করছি তাদের জন্য এটি বিশাল প্রাপ্তি। আগামিতে নারী উদ্যোক্তাদের নিয়ে উই হাটবাজারের আয়োজন করা হলে অর্থনীতিতে বড় ধরনের সাফল্য আসবে।  

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image