• ঢাকা
  • বুধবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পীরগঞ্জে  ইউপিজি সদস্যদের মিলন মেলা অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৪৮ পিএম
পীরগঞ্জে  
ইউপিজি সদস্যদের মিলন মেলা অনুষ্ঠিত

বখতিয়ার রহমান, পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি : রংপুরের পীরগঞ্জে  ইউপিজি পরিবারের সদস্যদের গ্রাজুয়েশন মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার ওয়াল্ড ভিশন বাংলাদেশ পীরগঞ্জ শাখার আয়োজনে উপজেলার বড়আলমপুর ইউনিয়নের ষোলঘড়িয়া গ্রামে এ মিলন মেলা সনদপত্র বিতরণ অনুষ্ঠিত হয়।

ষোলঘড়িয়া গ্রাম উন্নয়ন সমিতির সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহমুদ হোসেন, ইউপিজি এর প্রোগ্রাম  অফিসার আমজাদ হোসেন, সাংবাদিক বখতিয়ার রহমান, মিনহাজুল ইসলাম, গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি আকতারুজ্জামান, আকতার হোসেন প্রমুখ । 

অনুষ্ঠানে কর্ম এলাকার উপকার ভোগী, ও গন্যমান্য ব্যক্তিবর্গ সহ অনেকেই উপস্থিত ছিলেন । 

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ২০১০ সালের অক্টোবর মাস থেকে পীরগঞ্জের ৪টি ইউনিয়ন ও পীরগঞ্জ পৌরসভায় আর্থ সামাজিক উন্নয়নে কাজ করে আসছে। 

এরই ধারাবাহিকতায় ২০২১ অর্থ-বছরে অতি দরিদ্রদের মাঝে বিনামুল্যে ছাগল, ভেড়া ও বকনা গরু বিতরণ করে। দরিদ্র ও অতি দরিদ্র এই পরিবার গুলোকে সামাজিক ও অর্থনৈতিক ভাবে এগিয়ে নিতে আল্ট্রা পোর গ্রাজুয়েশন (ইউপিজি) প্রজেক্ট মডেল ব্যবহার করে আগামী ২বছর তাদের সাথে কাজ করতে এগিয়ে এসেছে । 
পরিবার গুলোও হয়ে উঠেছে অনেকটাই স্বাবলম্বী । পরে উপকারভোগীদের মাঝে ওয়ার্ল্ড ভিশনের পক্ষ থেকে সনদ প্রদান করা হয় । 

পরে বড়আলমপুর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ে ওয়ার্ল্ড ভিশনের উদ্যেগে শিক্ষার্থীদের জন্য একটি উদ্ভাবনী বাগানের উদ্ভোধন করা হয় ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image