• ঢাকা
  • শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সেন্টমার্টিনে ৭ লাখ ইয়াবা জব্দ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৩৭ পিএম
সেন্টমার্টিনে
৭ লাখ ইয়াবা জব্দ

জাফর আলম, কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে উপজেলার সেন্টমার্টিন বঙ্গোপসাগর সাগরে অভিযান চালিয়ে বোট থেকে ফেলে যাওয়া ১০ টি বস্তায় ৭ লক্ষ পিস ইয়াবা উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড। এসময় কোন পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি।মঙ্গলবার ( মার্চ) দুপুরে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোররাতে বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোন অধিনস্থ বিসিজি স্টেশন সেন্টমার্টিন কর্তৃক টেকনাফ উপজেলার সেন্টমার্টিন উপকূলীয়য় বঙ্গোপসাগর আনুমানিক ১.৫ নটিক্যাল মাইল দক্ষিণ পূর্ব এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন মিয়ানমার হতে একটি কাঠের বোটকে বাংলাদেশের জলসীমায় প্রবেশ করতে দেখা যায়। বোটটি গতিবিধি সন্দেহজনক মনে কোস্টগার্ডের সদস্যরা বোটটিকে থামার সংকেত দেয়া হয়। 

এসময় বোটের মাঝি কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে বোটটি না থামিয়ে দ্রুত মায়ানমার সীমানার দিকে পালাতে থাকে। কোস্ট গার্ড সন্দেহজনক বোটটিকে ধাওয়া করলে একপর্যায়ে বোট থেকে পলিথিনে মোড়ানো বাদামী রঙের কিছু প্লাস্টিকের বস্তা পানিতে ফেলে দ্রুত গঠিতে মিয়ানমার সীমানায় চলে যায়। 

পরবর্তীতে কোস্টগার্ড সদস্যরা ১০টি বস্তা পানি থেকে উদ্ধার করে। উদ্ধারকৃত বস্তাগুলো তল্লাশি চালিয়ে ৭ লক্ষ পিস ইয়াবা জব্দ করা হয়।তিনি আরও বলেন, জব্দকৃত ইয়াবা পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image