• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিদেশে উন্নত ও মর্যাদার পেশা ড্রাইভিং : চেয়ারম্যান তাজুল ইসলাম 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২১ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০৪ পিএম
বিদেশে উন্নত ও মর্যাদার পেশা ড্রাইভিং
ময়মনসিংহ বাস ডিপোতে বিআরটিসি এর চেয়ারম্যান তাজুল ইসলাম 

নিজস্ব প্রতিবেদক ময়মনসিংহ : বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম বলেছেন বিদেশে উন্নত ও মর্যাদার পেশা ড্রাইভিং। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশিক্ষিত ও দক্ষ চালক তৈরী এবং চালকদের নানান সহযোগিতা দেয়ার জন্য নির্দেশনা দিয়েছেন। দক্ষ চালক তৈরীর মাধ্যমে  সুশৃংখল ও নিরাপদ পরিবহন ব্যবস্থা গড়ে তোলার ব্যাপারে বিআরটিসি নানা পদক্ষেপ গ্রহণ করেছে।  এর ধারাবাহিকতায় ময়মনসিংহে বিআরটিসি বাস ডিপো ও ট্রেনিং সেন্টার চালু করা হয়েছে।  

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুরে নব প্রতিষ্ঠিত বিআরটিসি ময়মনসিংহ বাস ডিপো ও ট্রেনিং সেন্টার প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে জাতীয় শুদ্ধাচার কর্মকৌশল পরিকল্পনা বাস্তবায়নে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে  বিআরটিসি চেয়ারম্যান এসব কথা বলেন। 

বিআরটিসি ময়মনসিংহ বাস ডিপো ও ট্রেনিং সেন্টার ম্যানেজার অপারেশন মোঃ জাফর আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিআরটিসি  পরিচালনা পর্ষদের সদস্য শামীম এন্টারপ্রাইজ লিমিটেডের নির্বাহী পরিচালক ডাঃ মাহজাবিন মাশা, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, বিআরটিসি ডিজিএম আশরাফুল আলম ডিজিএম অপারেশন দেব ঢালী, ম্যানেজার  অপারেশন মোঃ আবদুল  কাদের জিলানী, মোঃ কামরুজ্জামান ও চেয়ারম্যানের পিএস শাহিনুর আলম।  এসময় দোয়া পরিচালনা করেন মাওলানা নূরুল আলম। 

বিআরটিসি চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রী অভিপ্রায় অনুসারে পরিবহন জগতে রোল মডেল হতে যাচ্ছে বিআরটিসি । দেশের সামগ্রিক উন্নয়নের ধারাবাহিকতায় দূরদর্শী নেতৃত্ব ও নিরলস প্রচেষ্টার মাধ্যমে অতীতের সকল জরাজীর্ণতাকে রোধ করে বিআরটিসি স্বর্ণযুগে প্রবেশ করেছে । সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর প্রত্যক্ষ নির্দেশনায় এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের  সচিবের সার্বিক তত্ত্বাবধানে "আয় বৃদ্ধি, ব্যয় সংকোচন ও সেবার মান উন্নয়ন" এই ব্রত নিয়ে সকলের প্রচেষ্টায় বিআরটিসিকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়া হচ্ছে । মোট ২২ টি বাস ডিপো ও ০২ টি ট্রাক ডিপোর মাধ্যমে যাত্রী সেবা ও পণ্য পরিবহনের পাশাপাশি সংস্থাটির ০৪ টি প্রশিক্ষণ ইনস্টিটিউট এবং ২০টি প্রশিক্ষণ কেন্দ্রে বেকার জনগোষ্ঠী হতে দক্ষ চালক ও কারিগর তৈরি করা হচ্ছে ।

মোঃ তাজুল ইসলাম বলেন, বিআরটিসি থেকে প্রশিক্ষিত চালকরা নিয়মিত ড্রাইভিং না করলে তাদের প্রশিক্ষণ ও হাত ঠিক রাখতে স্বল্প টাকায় ফি এর বিনিময়ে এক ঘন্টা করে বিআরটিসি এর প্রশিক্ষণ কার চালনার সুযোগ শিগগিরই চালু করা হবে। 

অনুষ্ঠান শেষে ডিপো চত্বরে একটি ফলজ বৃক্ষ রোপণ করেন বিআরটিসি চেয়ারম্যান  মোঃ তাজুল ইসলাম ও ডাঃ মাহজাবিন মাশা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image