• ঢাকা
  • রবিবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নিরাপদ খাদ্য কর্মকর্তাদের ট্যাব বিতরণ করল জাইকা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১৬ পিএম
জাইকা
ট্যাব বিতরণ করছে জাইকা

নিউজ ডেস্ক: আজ ১৯ শে অক্টোবর, ২০২৩ খ্রিষ্টাব্দ, বৃহস্পতিবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে কর্তৃপক্ষের জেলা ও মেট্রোপলিটন কার্যালয়ে নিয়োজিত কর্মকর্তাবৃন্দকে খাদ্যস্থাপনা পরিদর্শনসংক্রান্ত কার্যক্রম সহজীকরণের লক্ষ্যে জাইকার অর্থায়নে পরিচালিত STIRC (স্টার্ক) প্রকল্প কর্তৃক ট্যাবলেট বিতরণ করা হয়। 

এ সময় উপস্থিত ৬৪ জেলা ও মেট্রোপলিটন কার্যালয়ে কর্মরত কর্মকর্তাদের মধ্যে মনিটরিং কাজ পরিচালনা ও প্রতিবেদন প্রস্তুতের জন্য ট্যাবলেট বিতরণ করা হয় এবং ট্যাবলেট ব্যবহারের উপর প্রশিক্ষণ প্রদান করা হয়।  

উক্ত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব আবু নূর মোঃ শামসুজ্জামান। 

তিনি বলেন, "জাইকা কর্তৃক বিতরণকৃত ট্যাব যথাযথ ব্যবহারের মাধ্যমে মাঠ পর্যায়ের কর্মকর্তাগণ নিরাপদ খাদ্য নিশ্চিতে ও কাগজবিহীন প্রতিবেদন তৈরীতে অগ্রণী ভূমিকা রাখবে।" 

বিএফএসএ প্রশিক্ষণ রুমে আয়োজিত এ ট্যাব বিতরণ কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাইকা প্রকল্পের টিম লিডার জনাব আতসুসি কোয়ামা।

 তিনি বলেন, বিতরণকৃত ট্যাব ব্যবহারের মাধ্যমে কর্তৃপক্ষের জেলা পর্যায়ে নিয়োজিত কর্মকর্তাবৃন্দ মনিটরিং কার্যক্রম পরিচালনায় আধুনিকায়ন ও আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কার্যকর ভূমিকা রাখবে।

কর্মসূচিতে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বিএফএসএ'র সদস্য জনাব মঞ্জুর মোর্শেদ আহমেদ। তিনি বলেন, "ঝুঁকিভিত্তিক মনিটরিং নিশ্চিত করতে আজকের এই ট্যাবলেট বিতরণ অনুষ্ঠানের মাধ্যমে কর্তৃপক্ষ নতুন যুগে পদার্পণ করলো এবং দেশের জনসাধারণের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিতে আরো এক ধাপ এগিয়ে গেলো। 

সকাল ১১টায় শুরু হওয়া এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন জাইকার প্রকল্প পরিচালক জনাব আব্দুন নাসের খান। তিনি তাঁর বক্তব্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আধুনিকায়ন জাইকার এ উদ্যোগের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image