• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

হেরে গেলেও, নির্বাচনের ফলাফল মেনে নেবো: নৌকার প্রার্থী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২১ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:০৩ এএম
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন
আনোয়ারুজ্জামান চৌধুরী

নিউজ ডেস্ক: সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী ৮ নং ওয়ার্ডের পাঠানটুলা শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসা কেন্দ্রে ভোট দিয়েছেন। বুধবার ৮টায় ভোট শুরুর ২০ মিনিট পরেই সপরিবারে কেন্দ্রে গিয়ে ভোট দেন তিনি।

এ সময় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের পরিবেশ বজায় রাখতে সংশ্লিষ্টদের সার্বিক সহযোগিতা চান আনোয়ার। তিনি বলেন, অত্যন্ত সুন্দর পরিবেশে ভোট হচ্ছে। আমি গণতন্ত্রে বিশ্বাস করি। যদি ভোটে হেরেও যাই, নির্বাচনের ফলাফল মেনে নেবো।

জয়ের ব্যাপারে অত্যন্ত আশাবাদী জানিয়ে আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, পরিবেশ খুব ভালো। শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচন হবে, ইনশা আল্লাহ। পরাজিত হলে যিনি জয়ী হবেন, তার বাড়িতে প্রথম ফুল নিয়ে যাব।

এদিকে, মেঘলা আকাশের মধ্যে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ চলছে সিলেটে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ৪২ নির্বাহী ও ১৪ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে দায়িত্ব পালন করছেন। ১০ প্লাটুন বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় ৭ হাজার সদস্যকে মাঠে রয়েছে। ১৯০ প্রিসাইডিং কর্মকর্তাসহ দায়িত্ব পালন করছেন সাড়ে ৪ হাজারেরও অধিক ভোটগ্রহণ কর্মকর্তা।

এবার মেয়র পদে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও জাকের পার্টি- এই তিনটি রাজনৈতিক দলের প্রার্থীসহ মোট ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থী ছিলেন ৮ জন। তবে বরিশাল সিটি নির্বাচনের দিন ভোট থেকে সরে দাঁড়ান ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী হাফিজ মাওলানা মাহমুদুল হাসান।

মেয়র পদে নৌকার প্রার্থী ছাড়াও জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল লাঙ্গল প্রতীকে, স্বতন্ত্র প্রার্থী যথাক্রমে মো. আব্দুল হানিফ কুটু ঘোড়া প্রতীকে, মো. ছালাহ উদ্দিন রিমন ক্রিকেট ব্যাট প্রতীকে, মো. শাহজাহান মিয়া বাস প্রতীকে ও মোশতাক আহমেদ রউফ মোস্তফা হরিণ প্রতীকে এবং জাকের পার্টির প্রার্থী জহিরুল ইসলাম গোলাপ ফুল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image