• ঢাকা
  • শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মহাসমাবেশের দিন ৭৭টি যানবাহনে আগুন দেওয়া হয়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৫২ পিএম
কাকরাইলে আইডিইবি ভবনের নিচতলায় দুটি গাড়িতে অগ্নিসংযোগ
গাড়িতে অগ্নিসংযোগ

নিউজ ডেস্ক:   বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে শনিবার রাজধানীর বিভিন্ন স্থানে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে । এ সময় অর্ধশতাধিক গাড়িতে অগ্নিসংযোগ করা হয় বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ( ডিএমপি) । এ ছাড়া পুলিশ বক্সেও দেওয়া হয় আগুন ।

ডিএমপির দেওয়া তথ্য বলছে, শনিবার সকাল ১১টা ২০ মিনিটে রমনা পার্কের বিপরীত দিকে এনএসআই ব্যারাকের সামনের সড়কে বৈশাখী পরিবহন নামে একটি বাসে আগুন দেওয়া হয় । সাড়ে ১২টার দিকে কাকরাইলে একটি বাস ভাঙচুর করেন বিএনপি নেতাকর্মীরা ।

দুপুর দেড়টার দিকে কাকরাইলে আইডিইবি ভবনের নিচতলায় দুটি গাড়িতে অগ্নিসংযোগ করা হয় । আগুন দেওয়া হয় কাকরাইল জাজেস কমপ্লেক্সের সামনের পুলিশ বক্সে ।

দুপুর ২টা ১০ মিনিটে কাকরাইল মোড়ে পুলিশ বক্সে আগুন দেওয়া হয় । তিনটার দিকে আইডিইবি ভবনের নিচে আরও দুটি গাড়ি ও বিজয়নগরে একটি মোটরসাইকেল আগুন দেওয়া হয় । বিজয়নগরে বধির উচ্চবিদ্যালয়ের সামনে ডিএমপির দুটি কেবিন গাড়িতে আগুন দেওয়া হয় ।

ডিএমপি আরও জানিয়েছে, বিকেল ৩টা ১৫ মিনিটে শান্তিনগর মোড়ে চারটি দোকান ভাঙচুর ও চারটি দোকানে আগুন দেওয়া হয় । একই সময়ে শান্তিনগর পুলিশ বক্সেও আগুন দেওয়া হয় । এ সময় শান্তিনগর মোড়ে পুলিশের সাতটি মোটরসাইকেল ছাড়াও একটি কনটেইনারে আগুন দেওয়া হয় ।

এরপর বিকেল ৩টা ২০ মিনিটে ফকিরাপুল পুলিশ বক্সে আগুন দেওয়া হয় । এর কিছুক্ষণ পরে রাজারবাগে পুলিশ হাসপাতালের পার্কিং এলাকায় থাকা তিনটি অ্যাম্বুলেন্স, তিনটি জিপগাড়ি, একটি আইসিইউ অ্যাম্বুলেন্সসহ ৯টি গাড়ি ও ২৫টি মোটরসাইকেলে আগুন দেওয়া হয় । একই সময় পুলিশ হাসপাতালের বাইরে রাখা পুলিশের ৭টি মোটরসাইকেলেও আগুন দেওয়া হয় ।

বিকেল ৩টা ৪০ মিনিটে মালিমাগ মোড় পুলিশ বক্স ও সিটি করপোরেশনের একটি ময়লাবাহী গাড়িতে আগুন দেওয়া হয় । ওই সময় মতিঝিল সরকারি বালক উচ্চবিদ্যালয়ের সামনে টায়ার জ্বালানো হয় । রাজারবাগে মির্জা আব্বাসের বাড়ির সামনে ১০টি ভ্যান ও রিকশায় অগ্নিসংযোগ করা হয় ।

বিকেল চারটার দিকে মৌচাক মোড়ে ঝুলন্ত ব্যানারে ও মৌচাক পুলিশ বক্সে আগুন দেওয়া হয় । পাইওনিয়ার সড়কে বিভাগীয় কমিশনার কার্যালয়ে উল্টো দিকের ফুটপাতে একটি পিকআপে আগুন দেওয়া হয় । একই সময় সেগুনবাগিচা কাঁচা বাজারের সামনে একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয় ।

বিকেল ৪টা ২০ মিনিটে রাজারবাগে একটি কাভার্ড ভ্যানে আগুন ও রাজারবাগ মোড় পুলিশ বক্সে ভাংঙচুর চালানো হয় । রাজারবাগ মুক্তিযুদ্ধ জাদুঘরের পাশের সড়কে একটি গাড়িতে আগুন দেওয়া হয় । কমলাপুর রেলস্টেশনের সামনে পুলিশের গাড়ি ও কমলাপুর ট্রাফিক পুলিশ বক্সে অগ্নিসংযোগ ।

বিকেল পৌনে পাঁচটার দিকে মৌচাক ফ্লাইওভারে বলাকা পরিবহন নামে একটি বাসে আগুন দেওয়া হয় । বিকেল পাঁচটায় শাহজাহানপুরে বিআরটিসির একটি দ্বিতল বাসেও আগুন দেওয়া হয় । এর কিছুক্ষণ পর বিকেল সাড়ে পাঁচটার দিকে কাকরাইলে আছিয়া পরিবহন নামে একটি বাসে আগুন দেওয়া হয় । ভাঙচুর চালানো হয় রাজারবাগের মুক্তিযুদ্ধ জাদুঘরে । খিদমাহ হাসপাতালের সামনে মিডল্যান্ড পরিবহন নামে একটি ও পুলিশ কনভেনশন হলের সামনে বসুমতী পরিবহনের বাসে অগ্নিসংযোগ করা হয় ।

পৌনে ছয়টার দিকে কমলাপুরে দুটি বাসে আগুন দেওয়া হয় । একটি এশিয়া অন্যটি এস আলম পরিবহনের । একই সময় মিরপুরের কালশীতে ট্রাস্ট পরিবহন নামে একটি বাসে আগুন দেওয়া হয় ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image