• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে ভ্যানে করে বই বিক্রি 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১৮ পিএম
মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে
ভ্যানে করে বই বিক্রি 

বাকেরগঞ্জ প্রতিনিধি: বাকেরগঞ্জের বীর মুক্তি যোদ্ধা এনছান আলী  ভ্যানগাড়ীতে করে বই বিক্রি করছেন। নতুন প্রজন্মকে মুক্তি যুদ্ধের ইতিহাস জানাতে তিনি অনেকদিন ধরেই বই বিক্রি করছেন। তার ধারণা  একটা ভাল বই মানুষের মাঝে  ইতিহাসের সবচেয়ে সঠিক তথ্য দিতে  পারে।আগামী প্রজন্মের কাছে  আমাদের  বাংলাদেশের মুক্তি সংগ্রামের সঠিক ইতিহাস জানাতে বইয়ের কোন  বিকল্প নেই। 

মুক্তি যোদ্ধা এনছান আলী ১৯৩৬ সালে বাকেরগঞ্জের রঙ্গশ্রী ইউনিয়নের  গ্রামে জন্ম গ্রহন করেন। এবং একই ইউনিয়নের কাফিলা মাধ্যমিক বিদ্যালয়ে অষ্টম শ্রেণি পর্যন্ত লেখা পড়া করেন।

তিনি ১৯৭১ সালের মুক্তি যুদ্ধের সময়  পাকিস্তান পুলিশ বাহিনীতে চাকরি করেন। এবং ২ নম্বর সেক্টরে ক্যাপ্টেন হায়দার আলীর নেতৃত্বে মুক্তি যুদ্ধে অংশ গ্রহন করেন। 
বর্তমানে এই বীর মুক্তি যোদ্ধা জীবনের শেষ প্রান্তে এসেও নতুন  প্রজন্মকে  স্বাধীনতার সঠিক  ইতিহাস জানানোর জন্য  ভ্যান গাড়িতে করে  বই বিক্রি করছেন।
তিনি আরও জানান আমি ৩০০/- টাকা থেকে ২০,০০০/- টাকা মুক্তি যোদ্ধা সন্মানী ভাতা পাচ্ছি। এই টাকায় আমার ভালভাবে সংসার চলে যায়। তারপরেও আমি ভ্যান গাড়ীতে করে বই বিক্রি করি, আমার বইয়ের বেশীর ভাগই মুক্তি যুদ্ধের ইতিহাস, ও বঙ্গবন্ধুর জীবনী ও সংগ্রামের উপর লিখিত। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image