• ঢাকা
  • রবিবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

২৮ অক্টোবরের সমাবেশের ভেনু নিয়ে আওয়ামী লীগ- বিএনপি অনড়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৩৪ পিএম
সব প্রস্তুতি ইতিমধ্যেই শেষ হয়েছে
আওয়ামী লীগ- বিএনপি অনড়

নিউজ ডেস্ক   আগামী ২৮ অক্টোবরের সমাবেশ আওয়ামী লীগ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটেই করতে চায় বলে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাতে( ওসি) দেওয়া চিঠিতে জানিয়েছে ।

বৃহস্পতিবার( অক্টোবর) ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন রিয়াজের সই করা চিঠি থেকে এ তথ্য জানা গেছে ।

এতে বলা হয়েছে, ২৮ অক্টোবর শান্তি ও উন্নয়ন সমাবেশ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আয়োজনের জন্য সব ধরনের প্রস্তুতি( মঞ্চ নির্মাণ ও প্রচার প্রচারণার- কার্যক্রম) ইতোমধ্যে সম্পন্ন হয়েছে । এই অবস্থায় স্বল্প সময়ের মধ্যে অন্য কোনো ভেন্যুতে নতুনভাবে সমাবেশের প্রস্তুতি গ্রহণ করা দুরূহ ব্যাপার । তাই উপর্যুক্ত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং আগামী ২৮ অক্টোবর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠেয় শান্তি ও উন্নয়ন সমাবেশের অনুষ্ঠানস্থল ও তার সংলগ্ন এলাকায় প্রয়োজনীয় নিরাপত্তা, শৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনাসহ সার্বিক বিষয়ে সহযোগিতা দেওয়ার বিনীত অনুরোধ জানাচ্ছি ।

রাস্তা বাদ দিয়ে যেকোনো মাঠে সমাবেশ করতে পুলিশের পাঠানো চিঠির জবাব দিয়েছে বিএনপি । পাল্টা চিঠিতে বিএনপি জানিয়েছে, ২৮ অক্টোবরের মহাসমাবেশ তারা নয়াপল্টনেই করতে চায় । বিকল্প কোনো স্থানে তাদের পক্ষে যাওয়া সম্ভব নয় ।

বৃহস্পতিবার( ২৬ অক্টোবর) দুপুরে বিএনপির যুগ্ম- মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এ কথা বলা হয় ।

মহাসমাবেশে এক থেকে সোয়া লাখ লোক হতে পারে উল্লেখ করে চিঠিতে বলা হয়, ২৮ অক্টোবরের মহাসমাবেশের জন্য বিকল্প কোনো স্থানে তাদের পক্ষে যাওয়া সম্ভব নয় । সমাবেশটি পশ্চিমে বিজয়নগর মোড় ও পূর্বে ফকিরাপুল মোড় পর্যন্ত বিস্তৃত হতে পারে । বিজয়নগর মোড় ও ফকিরাপুল মোড় পর্যন্ত কিছুদূর অন্তর অন্তর মাইক লাগানো হবে ।

আগামী শনিবারের সমাবেশে বিএনপি নেতা- কর্মী ছাড়া অন্য কোনো রাজনৈতিক দলের নেতা- কর্মীরা অংশগ্রহণ করবেন না । সমাবেশের অভ্যন্তরীণ শৃঙ্খলা রক্ষার জন্য দলের নিজস্ব ৫০০ স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবেন । এছাড়া সমাবেশ ওই দিন বেলা দুইটায় শুরু হয়ে মাগরিবের আজানের আগে শেষ হবে বলে পুলিশকে বিএন পাঠানো পাল্টা চিঠিতে জানানো হয় ।

মহাসমাবেশ শান্তিপূর্ণ হবে জানিয়ে বিএনপির চিঠিতে বলা হয়েছে, ২৮ অক্টোবরের শান্তিপূর্ণ সমাবেশ নয়াপল্টনের বিএনপির প্রধান কার্যালয়ের সামনেই আয়োজনের সব প্রস্তুতি ইতিমধ্যেই শেষ হয়েছে । অন্য কোনো ভেন্যুতে যাওয়া সম্ভব হবে না ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image