• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

১৫ আগস্ট সাইবার হামলার হুমকি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৫ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:৪৬ পিএম
বার্তাগুলোতে উল্লেখ করেনি বলে জানিয়েছে সার্ট
সাইবার হামলা

নিউজ ডেস্ক:  বাংলাদেশের সরকারি সংস্থা কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম বা সার্ট জানিয়েছে, ভারতীয় একদল হ্যাকার ১৫ আগস্টকে সামনে রেখে বাংলাদেশে বড় ধরনের সাইবার হামলার হুমকি দিয়েছে। এ হুমকির পর দেশজুড়ে সতর্কতা জারি করেছে সার্ট। তবে এ সতর্কতা আসার আগেই দিনাজপুর পুলিশের একটি ওয়েবসাইট হ্যাকাররা তাদের নিয়ন্ত্রণে নিয়েছে। খবর বিবিসির

সংস্থাটির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘হ্যাকটিভিস্ট’ নামের ওই হ্যাকার গ্রুপটি ধর্মীয় উগ্রবাদে উদ্বুদ্ধ এবং তারা ১৫ আগস্ট 'সাইবার হামলার ঝড় বইয়ে দেয়ার হুমকি' দিয়েছে।

বাংলাদেশ ও পাকিস্তানকে উদ্দেশ্য করে ওই হ্যাকার দলটি এ হুমকি দিয়েছে।

প্রসঙ্গত, ১৫ আগস্ট শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের দিনটিতে বাংলাদেশে জাতীয় শোক দিবস হিসেবে পালন করা হয়। আবার দিনটি ভারতের স্বাধীনতা দিবস। তবে হ্যাকাররা এসব প্রসঙ্গ তাদের হুমকি সম্বলিত বার্তাগুলোতে উল্লেখ করেনি বলে জানিয়েছে সার্ট।

বাংলাদেশের ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, সার্টএর উচিত এখনই  কেপিআই বা গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোকে নজরদারিতে এনে মনিটর করা এবং হামলা ঠেকাতে কার্যকর ব্যবস্থা নেয়া।

ডিএমপির মুখপাত্র ফারুক হোসেন বলেছেন, ‘পুলিশের পাশাপাশি অন্য সংস্থাগুলোর সাইবার নিরাপত্তার ক্ষেত্রেও আমাদের বিশেষজ্ঞরা সহায়তা করেন। পাশাপাশি হ্যাকারদের চিহ্নিত করা নিয়েও কাজ করার সক্ষমতা আমাদের আছে।’

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image