• ঢাকা
  • মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আমরা পরাধীন দেশের নাগরিক নই : স্পিকার    


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ৩১ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:১০ এএম
আমরা পরাধীন দেশের নাগরিক নই, বিশ্বে গ্লোবাল সিটিজেন
জাতীয় সংসদের স্পিকার ও রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের এমপি ড.শিরীন শারমিন চৌধুরী

বখতিয়ার রহমান, পীরগঞ্জ (রংপুর) : জাতীয় সংসদের স্পিকার ও রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের এমপি ড.শিরীন শারমিন চৌধুরী বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানের উপরে এই সরকার বেশি জোড় দিয়েছে। কারন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের তরুণ প্রজন্মকে সুশিক্ষিত করে গড়ে তুলতে চায়, তাদের ডিজিটাল বাংলাদেশের নাগরিক হিসেবে গড়ে তুলতে চায়, তাদেরকে স্মাট বাংলাদেশের নাগরিক হিসেবে গড়ে তুলতে চায়। আজকের শির্ক্ষাথীরা কম্পিউটার ল্যাবের সুবিধা পাচ্ছে, ভাল শিক্ষা প্রতিষ্ঠান পাচ্ছে, ঘরে ঘরে বিদ্যুত পাচ্ছে, উপবৃত্তি পাচ্ছে, বছরের শুরুতে বিনামূল্যে বইসহ ব্যাপক কাজ এই সরকার করছে। 

গতকাল বুধবার দুপুরে মিঠিপুর ইউনিয়নের মাদারগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয় মাঠে ইউনিয়ন বাসীর সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এসব কথা বলেন। 

স্পিকার আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে যে প্রতিশ্রæতি দেন, সেটা তিনি বাস্তবায়ন করেন। তাঁর নেতৃত্বেই পীরগঞ্জ সহ সারাদেশে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এ উন্নয়ন কোনো তেলে মাথায় তেল দেয়ার উন্নয়ন নয়। আমাদের সরকার ধনী ব্যক্তিকে আরো ধনী করতে আসেনি। আমরা এসেছি কৃষক, শ্রমিকের ভাগ্যের উন্নয়নসহ তাদের জীবন মান উন্নয়ন করতে। একজন ভ্যান চালক, অটো চালক, সব্জী বিক্রেতা, ছোট্ট দোকানদার কিভাবে উপকৃত হতে পারে, সে বিষয়গুলোর উপর নজর রেখেই সরকার অর্থনৈতিক উন্নয়নগুলো করে এবং সেভাবেই উন্নয়নগুলো পরিচালিত হয়। সমবায়ের মাধ্যমে মহিলারা যাতে একসাথে হয়ে অনেক কাজ করতে পারে, তাদের জীবনে যাতে স্বাচ্ছন্দ আসে এজন্য সরকার সবসময় সজাগ আছে। 

মিঠিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাজহারুল আনোয়ার মোর্শেদের সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় বক্তব্য রাখেন মিঠিপুর ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক সাদেকুল ইসলাম সাদা, চেয়ারম্যান ফরহাদ মন্ডল, মাদারগঞ্জ কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম, ডাঃ শাহজাদা পিন্টু। এ সময়  রংপুরের জেলা প্রশাসক মোবাশ্বের হোসেন, পুলিশ সুপার ফেরদৌস আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশবাল হাসান সহ অনেকে উপস্থিত ছিলেন ।

উক্ত মতবিনিময় সভায় ড. শিরীন শারমিন চৌধুরী আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবন দিয়ে আমাদের স্বাধীন বাংলাদেশ দিয়ে গেছেন। এদেশকে স্বাধীনতার চেতনায় গড়ে তুলতে হবে। এজন্য স্বাধীনতার স্বপক্ষের শক্তির হাতকে শক্তিশালী করতে হবে। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যে খোকার জন্ম হয়েছিল, সেই খোকাই আমাদের মুক্তির মহানায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব। তারই হাত ধরেই আজকে আমরা স্বাধীন বাংলাদেশের নাগরিক। আমরা পরাধীন দেশের নাগরিক নই। আজকে আমরা বিশ্বে গেøাবাল সিটিজেন। বিশ্বে মাথা উচু করে দাড়াবার মতো বাংলাদেশ গড়ছেন বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ বিষয়গুলো গভীরভাবে অনুধাবন করতে হবে এবং আমাদের বুঝতে হবে একটা সম্ভাবনাময় বাংলাদেশ কে আমাদের উপহার দিতে পারবে। আজকে নিজের অর্থ দিয়ে পদ্মাসেতু নির্মাণ করা হয়েছে। এটি সারাবিশ্বে একটি গৌরবের অর্জন। স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানতে হবে। যাতে কেউ স্বাধীনতার ইতিহাস বিকৃত করতে না পারে, এজন্য শক্তভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। কেননা আমরা স্বাধীন বাংলাদেশে আতœমর্যাশীল বাঙালী জাতি হিসেবে বিশ্বে মাথা উচু করে চলতে চাই। আমাদের মেধা ও প্রতিভা আছে, সম্ভাবনা আছে। সেই সম্ভাবনাকে বিকশিত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবধরণের সুযোগ তৈরী করে দিচ্ছেন।              

এর আগে স্পিকার দুপুর ১২টায় পীরগঞ্জের একবারপুর নলেয়া খাল খনন কার্যক্রমের উদ্ভোধন করেন। এরপর পীরগঞ্জ পৌরসভার সোলার স্ট্রিট লাইট স্থাপন কার্যক্রমের উদ্বোধন, উপজেলা পরিষদে স্থানীয় নেতাকর্মি ও জনসাধারনের সঙ্গে মতবিনিময়, উপজেলা পরিষদ অডিটরিয়ামে সেলাই ও আইসিটি প্রশিক্ষণের উদ্বোধন এবং শেখ রাসেল মিনি ষ্টেডিয়াম এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image