• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সারাদেশে রাত থেকে অ্যাম্বুলেন্স ধর্মঘট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৪ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:০০ এএম
সারাদেশে রাত থেকে
অ্যাম্বুলেন্স ধর্মঘট

নিউজ ডেস্ক : অ্যাম্বুলেন্স পরিচালনায় জাতীয় নীতিমালা তৈরিসহ ছয় দফা দাবিতে দেশব্যাপী  সব সড়ক ও সেতুতে অ্যাম্বুলেন্স চলাচলের জন্য টোল ফ্রি করা এবং অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতি।

রোববার (২৩ জুলাই) সংগঠনটির পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার দিবাগত রাত ১২টা থেকে সারাদেশে এ কর্মসূচি চলবে।

সমিতির সভাপতি গোলাম মোস্তফার সই করা বিজ্ঞপ্তিতে আরও যেসব দাবির কথা তোলা হয় সেগুলো হলো- অ্যাম্বুলেন্স থেকে প্রাইভেট কারের মতো বিআরটিএকে আয়কর (এটিআই) নেওয়া বন্ধ করতে হবে; অনতিবিলম্বে অ্যাম্বুলেন্সের জন্য জাতীয় নীতিমালা প্রণয়ন করতে হবে; দেশের প্রত্যেকটি হাসপাতালে অ্যাম্বুলেন্সের পার্কিং সুবিধা দিতে হবে; রোগী থাকা অবস্থায় প্রতিটি পাম্পে সিরিয়াল ছাড়া তেল এবং গ্যাস নেয়ার ব্যবস্থা করতে হবে এবং সড়কে হয়রানি মুক্ত ও নির্বিঘ্নে চলাচল নিশ্চিত করতে হবে।

গত ২০ জুলাই জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতি। এতে বক্তারা বলেন, অ্যাম্বুলেন্স এমন একটি সেবাখাত যেটা বাংলাদেশের বিআরটিএ কর্তৃক অবহেলিত। আমরা এই অবহেলা থেকে পরিত্রাণ চাই।

অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতি জানিয়েছে, ছয় দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image