• ঢাকা
  • শনিবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০২ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শ্রীলঙ্কা দল এখন ঢাকায়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২০ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৪৭ পিএম
ঢাকায় শ্রীলঙ্কা দল
শ্রীলঙ্কা দল

ডেস্ক রিপোর্টার: দুই-ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট খেলতে বাংলাদেশ এবং সফরকারী শ্রীলঙ্কা দল এখন ঢাকায়। আজ (শুক্রবার) চট্টগ্রাম থেকে ঢাকায় ফিরেছে দুই দলই। জানা গেছে, সকাল সাড়ে দশটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান দুই দলের সদস্যরা।

গত ১৫ মে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই দল প্রথম টেস্টে মুখোমুখি হয়েছিল। বৃহস্পতিবার (১৯ মে) শেষ হয় টেস্টটি। যেখানে রোমাঞ্চ ছড়ালেও কোনো দলই জিততে পারেনি। এবার অপেক্ষা ঢাকা টেস্টের। মিরপুরে ম্যাচটি মাঠে গড়াবে আগামী ২৩ মে।

জানা গেছে, বিমানবন্দর থেকে সোজা টিম হোটেলে গেছে দুই দল। আজ কোনো দলই অনুশীলন করবে না। এমনকি আগামীকালও বিশ্রামে কাটাবে বাংলাদেশ দল।

শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টের আগে দলের ইনজুরি লিস্টে নতুন করে নাম লেখালেন নাঈম হাসান। পেসার শরিফুল ইসলামের পর সফরকারীদের বিপক্ষে দ্বিতীয় টেস্টের আগে দল থেকে ছিটকে গেলেন প্রথম ম্যাচে ৬ উইকেট শিকারি এ টাইগার স্পিনার।

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন লঙ্কান অধিনায়ক দিমুথ করুণারত্নের স্ট্রেট ড্রাইভ থামাতে গিয়ে আঙুলে চোট পান তিনি। তার একদিন পর বৃহস্পতিবার (১৯ মে) এক্স-রে করানোর পর জানা গেছে, নাঈমের আঙুলটি ভাঙা। অথচ ব্যথা নিয়ে পঞ্চম দিনও বোলিং করে গেছেন তিনি।

আঙুলের চোট সারতে নাঈমের এক মাসের মতো সময় লাগবে। তাই শ্রীলঙ্কা সিরিজের দ্বিতীয় টেস্ট খেলা হচ্ছে না নাঈমের। বিসিবির একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

অন্যদিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্টের পর এবার শ্রীলঙ্কার সঙ্গেও বাকি থাকা টেস্টে আর খেলা হচ্ছে না বাংলাদেশের পেসার শরিফুল ইসলামের। প্রোটিয়াদের বিপক্ষে ইনজুরি ও শারীরিক সমস্যার কারণে খেলতে পারেননি শরিফুল। আর চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিংয়ের সময় চোট পেয়ে আবার মাঠ ছাড়েন তিনি। লঙ্কান বোলার কাসুন রাজিথার বাউন্সারে আঘাত পান শরিফুল। আঘাত পেয়ে মাঠ ছাড়ার আগে শরিফুল করেছিলেন ১১ বলে ৩ রান।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ইনিংসে ২০ ওভার বোল করেছেন শরিফুল। সেখানে ৫৫ রান দিয়ে কোনো উইকেট না পেলেও শরিফুলই ছিলেন বাংলাদেশের সেরা পেসার। পরবর্তীকালে বাংলাদেশ দলের ব্যাটিংয়ে ডান হাতে চোট পেয়ে মাঠ ছাড়েন তিনি।

ঢাকা টেস্টের স্কোয়াড:
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরী, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান ও শহিদুল ইসলাম

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image