• ঢাকা
  • শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিরামপুরে ইস্ট ইন্ডিয়া সীমানা পিলার উদ্ধার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২১ পিএম
বিরামপুরে
ইস্ট ইন্ডিয়া সীমানা পিলার উদ্ধার

মোহাম্মদ রেজওয়ান আলী, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি: বিরামপুরে পুকুর থেকে ইষ্ট ইন্ডিয়া কোম্পানীর ১৮১৮ সালের সীমানা পিলার ও বাড়ি থেকে শীবলিঙ্গ উদ্ধার করেছে বিরামপুর থানা পুলিশ। 

২১শে ফেব্রুয়ারি (মঙ্গলবার) দুপুর দুই ঘটিকায় পৌর শহরের ২নং ওয়ার্ডে জোলা গাড়ী মহল্লার লুৎফর রহমানের পুকুর থেকে সীমানা পিলার এবং দোসরা পলাশ বাড়ি এলাকার শ্যাম বর্মনের বাড়ি থেকে শীবলিঙ্গ উদ্ধার করা হয়েছে।

দিনাজপুর বিরামপুরে পুকুরে মাছ ধরার সময় ইষ্ট ইন্ডিয়া কোম্পানীর ১৮১৮ সালের একটি ৩০কেজি ১০০ গ্রাম সীমানা পিলার উদ্ধার করা হয়েছে। 

একই দিনে উপজেলার একটি বাড়ি থেকে পাথরের শীব লিঙ্গ উদ্ধার করা হয়েছে। 

এবিষয়ে বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সুমন কুমার মহন্ত উক্ত বিষয়টি নিশ্চিত করেছেন। এ বিষয়ে থানার উপ পরিদর্শক তুহিন বলেন,মঙ্গলবার বেলা সাড়ে এগারোটার দিকে জোলাগাড়ী এলাকার লুৎফর রহমানের পুকুরে বেশকিছু জেলে মাছ ধরতে নামে। এসময় জালের মধ্যে সীমানা পিলার আটকা পড়ে। জালটি পাড়ে উঠার পর সীমানা পিলারটি দেখে পুলিশকে খবর দিলে পুলিশ গিয়ে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। 

এদিকে একই সময় উপজেলার পলাশ বাড়ি এলাকায় শ্যাম বর্মনের বাড়ি থেকে একটি পাথরের শিব লিঙ্গ উদ্ধার করা হয়। 

এবিষয়ে বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সুমন কুমার মহন্ত বলেন, স্থানীয়দের দেওয়া খবরে ইষ্ট ইন্ডিয়া কোম্পানীর একটি সীমানা পিলার এবং একটি শীব লিঙ্গ উদ্ধার করা হয়েছে। বর্তমানে থানা হেফাজতে রয়েছে। আইন অনুযায়ী প্রত্নতাত্তিক অধিদপ্তরে জমা করা হবে জানান।।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image