• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অনুষ্ঠিত হলো নাট্যদল থিয়েটারের  "নন্দিতজনের আলাপচারিতা"


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১২ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:০৯ পিএম
অনুষ্ঠিত হলো
নাট্যদল থিয়েটারের  "নন্দিতজনের আলাপচারিতা"

জাকির হোসেন আজাদী: গতকাল (১১ নভেম্বর) শুক্রবার সন্ধ্যা সাতটায় উত্তরাস্থ গীতাঞ্জলি ললিতকলা একাডেমির ভবনে স্বনামধন্য নাট্যদল থিয়েটার অঙ্গনের আয়োজনে নন্দিতজনের আলাপচারিতা শীর্ষক অনুষ্ঠান অত্যন্ত আনন্দপূর্ণ ও প্রাণবন্তভাবে সম্পন্ন হয়েছে।

ঢাকার উত্তরা অঞ্চলের  নাট্যবন্ধুদের সথে  আলাপচারিতায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব মঞ্চসারথি নাট‍্যজন আতাউর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি আতাউর রহমান স্বাধীনতা-পূর্ব ও স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে নাট্যচর্চার সংগ্রামী ইতিহাস তুলে ধরেন। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। 

তিনি নাট্যকর্মীদের নাট্যচর্চার পাশাপাশি দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে আহ্বান জানান। মুক্তিযুদ্ধ বিরোধী কোন চক্র যেন এদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব  নস্যাৎ করতে না পারে সেদিকেও সংস্কৃতিকর্মীদের সচেতন  থাকতে  বলেন। 

অনুষ্ঠানে শুভেচ্ছা ও স্বাগত বক্তব্য রাখেন উত্তরাস্থ বঙ্গবন্ধু মুক্তমঞ্চের উদ্যোক্তা, থিয়েটার অঙ্গন নাট্য দলের প্রতিষ্ঠাতা সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব মাহবুব আমিন মিঠু। তিনি আতাউর রহমানের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, "আজকের আয়োজন নিঃসন্দেহে এই জনপদের নাট্যবন্ধু সহ  সংস্কৃতিকর্মীদের উৎসাহিত করবে, অনুপ্রাণিত করবে। ভবিষ্যতে এধরনের আয়োজন থিয়েটার অঙ্গন ধারাবাহিকভাবে আয়োজন করবে। "

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন থিয়েটার অঙ্গন নাট্য দলের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা জনাব কুতুবউদ্দিন আহমেদ,  ঢাকা মেট্রোপলিটন পুলিশের দক্ষিনখান থানার অফিসার ইনচার্জ অভিনয়শিল্পী মোঃ মামুনসহ আরো অনেকে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image