• ঢাকা
  • শনিবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

২৭ জুলাই আওয়ামী লীগের তিন সংগঠন ও বিএনপি জোটের সমাবেশ হচ্ছে না


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৬ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:১১ পিএম
বন্ধের দিন সভা সমাবেশ করার জন্য আহবান
সমাবেশ হচ্ছে না

নিউজ ডেস্ক:  ২৭ জুলাই এর আওয়ামী লীগের তিন সংগঠন ও বিএনপি জোটের সমাবেশ হচ্ছে না । বিশ্বস্হ সূত্রে জানা যায়, ডিএমপির পক্ষ থেকে উভয় জোটকে রাজপথ ও সরকারী কর্মদিবস পরিহার করে বা অফিস খোলার দিনে পরিবর্তে বন্ধের দিন সভা সমাবেশ করার জন্য আহবান জানানো হয়েছে ।নয়াপল্টন ও সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতির জন্য বিএনপি সমাবেশ একদিন পেছানো সিদ্ধান্ত নিয়েছে ।

বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে বৃহস্পতিবার (২৭ জুলাই) শান্তি সমাবেশ করার অনুমতি চেয়েছিল আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম তিন সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। শুরুতে তাদের সমাবেশ করার অনুমতি দেওয়া হলেও পরে তা বাতিল করা হয়। ফলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম মাঠে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে বলে জানা গেছে।

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, ‘আমরা বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি সমাবেশ করতে চেয়েছিলাম, মৌখিক অনুমোদনও দেওয়া হয়েছিল। সেই অনুযায়ী প্রস্তুতিও নেওয়া হয়েছিল। ফলে আমরা বিকল্প মাঠ খুঁজছি।

এদিকে রাজধানীতে বিএনপি মহাসমাবেশের জন্য নয়াপলটন অথবা সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি পাচ্ছে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। বুধবার তিনি এ তথ্য জানান।

ডিএমপি কমিশনার জানান, পুলিশের পক্ষ থেকে মহাসমাবেশের স্থান হিসেবে গোলাপবাগ মাঠের প্রস্তাব দেওয়া হয়েছে। বৃহস্পতিবার যেহেতু কর্মদিবস, সে কারণেই নয়াপল্টন ও সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেওয়া যাচ্ছে না। 

খন্দকার গোলাম ফারুক বলেন, সোহরাওয়ার্দী উদ্যানের ব্যাপারে হাইকোর্টের একটা অবজারভেশন আছে। তাই আমরা তাদের গোলাপবাগ মাঠ দেখতে বলেছি।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image