• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লক্ষ্মীপুর জেলায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির দায়ে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৫ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:১৯ পিএম
লক্ষ্মীপুর জেলায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির দায়ে
৫ প্রতিষ্ঠানকে জরিমানা

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর জেলার নুরজাহান হোটেল, মোহাম্মদীয়া হোটেল ও রাজমহলসহ ৫ টি খাবার হোটেল-চাইনিজ রেন্টুরেন্টকে ৮৪ হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিকার আইনে। ভোক্তা অধিকারের লক্ষ্মীপুর জেলার সহকারী পরিচালক নুর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

গতকাল রোববার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় ভোক্তা অধিকারের লক্ষ্মীপুরের সহকারী পরিচালক নুর হোসেন বলেন, বিভিন্ন অনিয়মের ৫টি প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দেওয়া হয়। এ অভিযানে ১৫টি প্রতিষ্ঠান তদারকি করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান।

এর আগে দুপুরে লক্ষ্মীপুর শহরের উত্তর তেমুহনী এলাকা অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও মূল্য তালিকা না থাকায় এ দণ্ড প্রদান করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

লক্ষ্মীপুর সদর মডেল থানা পুলিশের সহযোগিতায় ভোক্তা অধিকারের লক্ষ্মীপুরের সহকারী পরিচালক অতিরিক্ত দায়িত্ব নুর হোসেন এ অভিযান পরিচালনা করেন।

ভোক্তা অধিকার সূত্র জানায়, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরি করায় নুর জাহান হোটেল কে ৩০ হাজার, মিষ্টির মূল্য তালিকা না থাকা ও নোংরা পরিবেশে খাবার তৈরির দায়ে মোহাম্মদীয়া হোটেল কে ২৫ হাজার, নোংরা পরিবেশে খাবার ও বার্গার তৈরির দায়ে বিগ বাইট চাইনিজ অ্যান্ড সরমাকে ১০ হাজার, ফ্রিজে রান্না এবং কাঁচা খাদ্য একত্রে রাখা ও মূল্য তালিকা প্রদর্শন না করায় রাজমহল হোটেলকে ১৫ হাজার এবং ভিন্ন উপায়ে খাবার প্রক্রিয়ার দায়ে ওয়াফেল স্টেটকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image