• ঢাকা
  • রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২৫ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লক্ষ্মীপুর জেলায় ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্সের দাবিতে বিক্ষোভ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৮ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:৩১ পিএম
লক্ষ্মীপুর জেলায় ব্যাটারিচালিত
যানবাহনের লাইসেন্সের দাবিতে বিক্ষোভ

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর জেলায় ব্যাটারিচালিত ইজিবাইক ও রিকশা দ্রুত নিবন্ধন, রুট পারমিট প্রদান, চালকের লাইসেন্স দেওয়াসহ বিভিন্ন দাবিতে লক্ষ্মীপুর জেলায় মানববন্ধন অনুষ্ঠিত হয়। রিকশা, ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ জেলা শাখার উদ্যোগে।

গতকাল শনিবার (২৭ জানুয়ারি) বিকালে লক্ষ্মীপুর জেলা শহরের জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্সের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধনে বক্তব্য রাখেন, রিকশা, ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ কেন্দ্রীয় উপদেষ্টা ড. মনীষা চক্রবর্তী, লক্ষ্মীপুর শাখার উপদেষ্টা আবদুল মজিদ, লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি এ্যাডভোকেট মিলন মন্ডল, সিনিয়র সহ-সভাপতি মফিজুর রহমান, সাধারন সম্পাদক এড. মোজাম্মেল হোসেন রিয়াজ প্রমুখ।

ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্সের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে তারা পৌর শহরের মেইন রোড প্রদক্ষিণ করে উত্তর তেমুহনী এলাকায় গিয়ে কর্মসূচি শেষ করে।

ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্সের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন থেকে বক্তারা বলেন, রিকশা, ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ ১০ বছর ধরে নকশা আধুনিকায়ন ও নীতিমালা প্রণয়ন করে ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্স দেওয়াসহ বিভিন্ন দাবিতে আন্দোলন করে আসছে।

উচ্চ আদালতের রায়ের পর ইজিবাইকসহ ব্যাটারিচালিত যানবাহনের চলাচলের জন্য সরকার প্রস্তাবিত খসড়া ‘খ্রি-হুইলার ও সমজাতীয় মোটরযানের সুষ্ঠু ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণ নীতিমালা-২০২১ ’ দ্রুত চূড়ান্ত ও কার্যকর করতে হবে। এছাড়াও ব্যাটারী চালিত ইজিবাইক ও রিকশার নিবন্ধন, রুট পারমিট এবং বিআরটিএ এর মাধ্যমে লাইন্সেস প্রদানের দাবি জানান।

ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্সের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন এছাড়া তারা বলেন, ইজিবাইক চালকদের হয়রানি ও অবৈধ চাঁদাবাজি বন্ধ করতে হবে এবং ব্যাটারী চালিত ইজিবাইক ও রিকশা চলাচলের জন্য আলাদা লেন সহ সুনির্দিষ্ট স্ট্যান্ড নিশ্চিত করতে হবে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image