• ঢাকা
  • রবিবার, ১৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দক্ষিণাঞ্চলের অর্থনীতির চাকা ঘোরাবে পদ্মা সেতু: জাহিদ ফারুক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৫ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪৪ এএম
দক্ষিণাঞ্চলের অর্থনীতির চাকা ঘোরাবে পদ্মা সেতু
পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

নিউজ ডেস্ক :  পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্য বদলে নতুন দিগন্ত উন্মোচন করবে পদ্মা সেতু। এই সেতু ঘিরেই সোনালি ভবিষ্যৎ দেখতে পাচ্ছেন এই অঞ্চলের মানুষ। পদ্মা সেতুর জন্য রাজধানী ঢাকাসহ সারা দেশের সঙ্গে এ অঞ্চলের যোগাযোগ ব্যবস্থা সহজ হবে। এই অঞ্চলে কৃষি, ব্যবসা-বাণিজ্যসহ নতুন নতুন শিল্প কারখানা গড়ে উঠবে।  এ সেতু দিয়ে বাংলাদেশ যুক্ত হতে পারবে এশিয়ান হাইওয়েতে। ফলে দক্ষিণাঞ্চলের অর্থনীতির চাকা ঘোরার পাশাপাশি বাড়বে কর্মসংস্থান।

১৪ জুন বরিশাল ক্লাবে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান  উপলক্ষ্যে ‘মতবিনিময়’ সভায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

জাহিদ ফারুক বলেন, পদ্মা সেতুতে বিশ্বব্যাংক ঋণচুক্তি স্থগিত করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের ঘোষণা দেন। অন্যের কাছ থেকে হাত পেতে টাকা এনে পদ্মা সেতু করব না। আমাদের জনগণের টাকায়ই পদ্মা সেতু নির্মিত হবে। সেতু আমাদের মর্যাদার প্রতীক, আত্মসম্মানের প্রতীক, সক্ষমতার প্রতীক, উন্নয়নের প্রতীক।  পদ্মা সেতু নিয়ে দেশ-বিদেশে অনেক ষড়যন্ত্র হয়েছে। কিন্তু নিজেদের টাকায় এই সেতু নির্মাণ করে ষড়যন্ত্রকারীদের সমুচিত জবাব দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা। পদ্মা সেতু শুধু সক্ষমতা ও আত্মবিশ্বাসের প্রতীকই নয়, এটি  অপমানের প্রতিশোধ।

মতবিনিময় সভায় পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষন কমিটির আহ্বায়ক (মন্ত্রী পদমর্যাদা) ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ্ এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ, বিভাগের বিভিন্ন আসনের সংসদ সদস্যন, জেলা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, পৌর মেয়র ও উপজেলা চেয়ারম্যা নগণ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image