• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লক্ষ্মীপুরে চার হাজার একশত বিশ জন কৃষককের মধ্যে সার ও বীজ বিতরণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:১৬ পিএম
লক্ষ্মীপুরে চার হাজার একশত বিশ জন
কৃষককের মধ্যে সার ও বীজ বিতরণ

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর জেলা সদর উপজেলায় ২০২৩-২৪ অর্থ বছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় চার হাজার একশ'ত বিশ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুরে লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ আয়োজন করেন উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন জেলা প্রশাসক সুরাইয়া জাহান। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আক্তার হোসেন শাহিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ্ উদ্দিন টিপু, উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাসান ইমাম।

এসময় উপজেলা বিভিন্ন ইউনিটের কৃষি কর্মকর্তা, বিভিন্ন ইউনিটের চেয়ারম্যান, মেম্বার ও উপকার ভোগী কৃষক - কৃষাণীরা উপস্থিত ছিলেন।

লক্ষ্মীপুর সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাসান ইমাম জানান, ২০২৩-২৪ অর্থ বছরে সরকার রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় সদর উপজেলা একুশটি ইউনিয়নে চার হাজার একশ'ত বিশ জন কৃষকের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।

তিনি আরো জানান, নয়টি ফসলের মধ্যে রয়েছে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, সয়াবিন, মুগ, মসুর, ও খেসারী ডাল। প্রতি এক বিঘা জমি আবাদের জন্য ফসলওয়ারী প্রত্যেক কৃষককে বীজের সাথে দশ কেজি এমওপি এবং দশ কেজি ডিএপি রাসায়নিক সার দেওয়া হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ড. মো. জাকির হোসেন ঢাকা নিউজ ২৪ কে বলেন, লক্ষ্মীপুর জেলার ৫টি উপজেলায় মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির ও উৎপাদন বৃদ্ধি লক্ষ্যে বিনামূল্যে ১৯ হাজার ৭ শত ৩০ হাজার কৃষক-কৃষাণীর মধ্যে প্রণোদনার সার ও বীজ বিতরণ কার্যক্রম চলছে। এরমধ্যে লক্ষ্মীপুরের সদরে ৪ হাজার ১ শত ২০, রায়পুরে ৩ হাজার ৮ শত ৮০, রামগঞ্জে ১ হাজার ৪ শত ৩০, রামগতি ৫ হাজার ৫ শত ৪০, কমলনগরে ৪ হাজার ৭ শত ৬০ জন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image