• ঢাকা
  • শনিবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দেশের প্রতিটি মানুষকে স্থানীয় সরকার ব্যবস্থার সঙ্গে সম্পৃক্ত করতে হবে : স্থানীয় সরকার মন্ত্র


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:৪৯ পিএম
দেশের মানুষকে স্থানীয় সরকার ব্যবস্থার সঙ্গে সম্পৃক্ত করতে হবে
পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক : পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে দেশের প্রতিটি মানুষকে স্থানীয় সরকার ব্যবস্থার সঙ্গে সম্পৃক্ত করতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় সরকার ব্যবস্থার অন্যতম স্তর ঐতিহ্যবাহী জেলা পরিষদকে কার্যকর করার জন্য আইন ও বিধিমালাতে সংশোধন এনেছেন। এতে জেলা পরিষদের সদস্যদের স্থানীয় জনগণের সমস্যার সমাধানের পথ সুগম হয়েছে। জেলা পরিষদের প্রত্যেকটি সদস্যই স্থানীয় পর্যায়ে নেতৃত্ব দেন।

বৃহস্পতিবার (২৭ জুলাই) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে বাংলাদেশ জেলা পরিষদ মেম্বার্স এসোসিয়েশনের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় বাংলাদেশ জেলা পরিষদ মেম্বারস এসোসিয়েশনের বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিরা তাদের সম্মানী ভাতা বৃদ্ধিসহ নানা দাবী দাওয়া আদায়ের জন্য স্থানীয় সরকার মন্ত্রীর কাছে অনুরোধ জানান।

জেলা পরিষদের সদস্যদের বিভিন্ন দাবি-দাওয়া সম্পর্কে স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেন, আপনাদের সকল সমস্যা রাতারাতি সমাধান করা না গেলেও স্থানীয় সরকার বিভাগ অত্যন্ত আন্তরিকতার সঙ্গে ধাপে ধাপে সকল সমস্যা সমাধানের চেষ্টা করা হবে। ভুলে গেলে চলবে না যে জন নিধি হিসেবে জনগণের সমস্যার সমাধানের জন্যই আপনারা দায়িত্ব গ্রহণ করেছেন।

এ সময় মন্ত্রী জেলা পরিষদের সদস্যদেরকে অন্যদের মধ্যে দৃষ্টান্ত হিসেবে নিজেদেরকে তুলে ধরার আহ্বান জানিয়ে বলেন, ব্যক্তিগত সন্তুষ্টি অসন্তুষ্টির চেয়েও দেশের কল্যাণে কতটুকু কাজ করতে পারছি সেটাই আমাদের চিন্তা হওয়া উচিত।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যবদ্ধভাবে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে কাজ করতে জেলা পরিষদের সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষে জেলা পরিষদের সকল সদস্যকে একযোগে কাজ করতে হবে। কারণ বিএনপি-জামাত দেশে আন্দোলনের নামে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে জানিয়ে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে কলুষিত করার সমস্ত দায় ভার বিএনপির।

বাংলাদেশ জেলা পরিষদ মেম্বারস এসোসিয়েশনের সভাপতি মো. বাবুল মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ড. মলয় চৌধুরী।

এসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিএম তৌফিক ইসলামে পরিচালনায় অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ড. আমিনুর রহমান। 

অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image