• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

খালিস্তানি নেতা নির্জ্জার হত্যায় চীন জড়িত, দাবি চীনা ব্লগারের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:০৯ পিএম
ব্লগার
চীনের সেই ব্লগার সামাজিক মাধ্যমে ভাইরাল ভিডিও

 নিউজ ডেস্ক:  কানাডায় খালিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জার হত্যা মামলায় চীনের এজেন্টরা জড়িত। চীনা বংশোদ্ভূত এক আমেরিকান ব্লগার এ দাবি করেছেন।

 ওই ব্লগারের মতে, এই হত্যাকাণ্ডে ভারত নয়, চীনের এজেন্টরা জড়িত ছিল। চীনের ওই ব্লগারকে নিয়ে নিউজ করেন এক নারী। তিনি  এর পেছনের কারণও ব্যাখ্যা করেছেন তার ব্লগে।

 এই ব্লগটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর থেকে বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে।

 চীনে জন্মগ্রহণকারী জেনিফার জেং তার ব্লগ 'অসুবিধাপূর্ণ সত্য'-এ বলেছেন যে এই হত্যাকাণ্ডটি চীনা কমিউনিস্ট পার্টির (সিসিপি) এজেন্টরা ভারতকে জড়িয়ে ফেলার এবং ভারত ও পশ্চিমা দেশগুলির মধ্যে বিভেদ সৃষ্টি করার উদ্দেশ্যে করেছে। 

'বিশ্বের দৃষ্টি সরাতে এমনটা করেছে' জেং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে একটি ভিডিওতে বলেছেন "এটি চীনের পক্ষে করা হয়েছিল।"

 তিনি আরও বলেন, এই পদক্ষেপটি তাইওয়ানের বিষয়ে চীনা রাষ্ট্রপতি শি জিনপিংয়ের সামরিক কৌশলের সাথে একটি পরিকল্পনার অংশ।

'ব্লগার তার অভিযোগের জন্য চীনা লেখক এবং ইউটিউবার লাও দেংকে দায়ী করেছেন, যিনি এখন কানাডায় থাকেন বলে তিনি জানান। তিনি দাবি করেন যে লাওর, নির্দেশে সিসিপি রাষ্ট্রীয় নিরাপত্তা মন্ত্রণালয় একজন উচ্চপদস্থ কর্মকর্তাকে যুক্তরাষ্ট্রের সিয়াটলে পাঠিয়েছিল। সিয়াটলে একটি গোপন বৈঠক হয়েছিল, যার উদ্দেশ্য ছিল ভারত ও পশ্চিমের সম্পর্ক নষ্ট করা। 

তিনি দাবি করেছেন চীনের এজেন্টদের হরদীপ সিং নিজ্জারকে হত্যার দায়িত্ব দেওয়া হয়েছিল। জেং আরও বলেন, ১৮ জুন, ২০২৩-এ নিজ্জার হত্যার পর এজেন্টরা প্রমাণ নষ্ট করার জন্য নিজ্জারের গাড়িতে লাগানো ড্যাশ ক্যামেরাটিও ধ্বংস করে দেয়। এরপর ঘটনাস্থল থেকে পালিয়ে যায় অভিযুক্তরা। তারা সব আলামত নষ্ট করেছে। যে অস্ত্র দিয়ে নিজ্জারকে হত্যা করা হয়েছিল সেটিও তারা ধ্বংস করে দেয়।

 হত্যার পরের দিন আসামিরা বিমানে করে কানাডা থেকে পালিয়ে যায়। শুধু তাই নয়, জেং আরও অভিযোগ করেছেন যে চীনা খুনিরা ইচ্ছাকৃতভাবে ভারতীয় উচ্চারণসহ ইংরেজি শিখেছে যাতে ভারতকে জড়িয়ে ফেলা যায়।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image