• ঢাকা
  • বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কেরানীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় গণহত্যা দিবস পালিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০২ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:১৫ পিএম
সাধারণ সম্পাদক মোস্তফা কামালের নেতৃত্বে ক্লাবের পক্
বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টুর নেতৃত্বে শহিদ বেদীতে শ্রদ্ধা

মোঃ এরশাদ হোসেন, কেরানীগঞ্জ প্রতিনিধি, ঢাকা:    ঢাকার কেরানীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় গণহত্যা দিবস ২রা এপ্রিল পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে শনিবার সকালে কেরানীগঞ্জে জিঞ্জিরার মনুব্যাপারীর ঢালে শহিদ বেদিতে বিভিন্ন রাজনৈতিক দল,  সামাজিক সংগঠন ও কেরানীগঞ্জ প্রেসক্লাব ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

শনিবার সকাল সাড়ে ৭ টায় কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি শাহীন আহমেদের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ শ্রমিকলীগসহ বিভিন্ন সংগঠন শহিদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

কেরানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. রায়হান খান ও সাধারণ সম্পাদক মোস্তফা কামালের নেতৃত্বে ক্লাবের পক্ষ থেকে শহিদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। সকাল ৯টায় সাবেক ঢাকা-৩ আসনের সংসদ সদস্য ও যুদ্ধকালীন ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টুর নেতৃত্বে শহিদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এ দিবসটি পালন উপলক্ষে কেরানীগঞ্জে মিলাদ মাহফিল, আলোচনা সভা ও কাঙালী ভোজের আয়জন করা হয়।

উল্লেখ্য, ১৯৭১সালে  ২ এপ্রিল জিঞ্জিরা, কালিন্দী ও শুভাঢ্যাসহ কয়েকটি ইউনিয়নে ভোরবেলা ২৫ মার্চের রাতে গণহত্যার পর থেকে ঢাকা শহরে নিরীহ লোকজন নিরাপদ আশ্রয়ের খোঁজে দলে দলে কেরানীগঞ্জে আসতে শুরু করনে। পাকিস্তানী সেনারা এ সংবাদ পেয়ে ২ এপ্রিল ভোরে কেরানীগঞ্জে হামলা চালিয়ে প্রায় ৫ হাজার নারী-পুরুষকে হত্যা করে। এর পর থেকে কেরানীগঞ্জবাসী এই দিনটিকে ভয়াল গনহত্যা দিবস হিসেবে পালন করে আসছে।

ঢাকানিউজ২৪.কম /

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image