• ঢাকা
  • সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সাগর নন্দিনী-২ বিস্ফোরণে বেলালের মৃত্যু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৩ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১৯ পিএম
সাগর নন্দিনী-২ বিস্ফোরণে মৃত্যু
প্রথম শ্রেণির মাস্টার ও সুপারভাইজার মাসুদুর রহমান বেলাল

নিউজ ডেস্ক : সাগর নন্দিনী-২ জাহাজে বিস্ফোরণের ঘটনায় প্রাণ হারান জাহাজের প্রথম শ্রেণির মাস্টার ও সুপারভাইজার মাসুদুর রহমান বেলাল। শনিবার ঘটনার পর থেকেই পরিবারের সবাই যেন শোকে পাথর হয়ে গেছেন। শুকিয়ে যাচ্ছে চোখের পানি। তাই শোকে চোখে ও মুখে বোবাকান্না।

সোমবার (০৩ জুলাই) সকালে চাঁদপুর শহরের ছৈয়ালবাড়ি এলাকার হ্যাপি ভিলায় এমন চিত্র দেখা গেছে। সাগর নন্দিনী-২ নামে তেলবাহী জাহাজে রহস্যজনক বিস্ফোরণের ঘটনায় মর্মান্তিকভাবে প্রাণ তিনি। পরিবারে তিনিই ছিলেন একমাত্র উপার্জনকারী। কিন্তু তার এমন পরিণতিতে পরিবারের সদস্যরা চোখে এখন ঘোর অন্ধকার দেখছেন।

ঝালকাঠির সুগন্ধা নদীতে বিস্ফোরণের শিকার হয় তেলবাহী জাহাজ সাগর নন্দিনী-২। আর তাতে অবস্থানকারী চারজন নাবিকের মধ্যে কেউই জীবিত নেই। এরই মধ্যে দুজনের মরদেহ উদ্ধার হয়েছে। তবে দুর্ঘটনার তিন দিন পর সন্ধান মিলেছে জাহাজের সুপারভাইজার মাসুদুর রহমান বেলালের। তবে জীবিত নয়, মৃত। এমন পরিস্থিতিতে এদের মধ্যে পরিবারের একমাত্র উপার্জনক্ষম চাঁদপুরের বেলালকে হারিয়ে শোকে পাথর তার স্বজনরা। তাদের এখন একটাই আকুতি। মৃত হলেও শেষবারের মতো প্রিয় মানুষটির মুখ দেখতে চান তারা।

গত শনিবার (০১ জুলাই) ভোরে চাঁদপুরের বাসা থেকে বের হন তিনি। তারপর দুর্ঘটনার কয়েক মিনিট আগে তার বাবার সঙ্গে সবশেষ মুঠোফোনে কথা হয়। এমনটা জানালেন বড় মেয়ে ইসরাত জাহান নীতি। তার একটাই দাবি বাবার মরদেহের সন্ধান চান তিনি।

নিহতের ছোট বোন পাখি বেগম জানান, তাদের তিন বোনের মধ্যে সবার বড় একমাত্র ভাই বেলাল। জীবনে অনেক কষ্ট করে মানুষ হয়েছেন। কিন্তু তার এভাবে চলে যাওয়া কিছুতেই মেনে নিতে পারছেন না তিনি।

মামাতো বোন লতা জানান, বেলাল দুটি মেয়ে এবং তার স্ত্রী রেখে গেছেন। তার জীবনের এমন ঘটনায় এই পরিবারে এখন অন্ধকার নেমে এসেছে।

স্ত্রী হ্যাপি বেগম জানান, তার স্বামীর মরদেহ যেন পরিবারের কাছে ফিরিয়ে দেয়া হয়।

তিনি আরও জানান, গত ২০ বছর ধরে বিভিন্ন জাহাজের চাকরি করেন মাসুদুর রহমান বেলাল। দুটি মেয়ে রয়েছে। এর মধ্যে বড় মেয়ে একটি বেসরকারি মেডিকেল কলেজের শেষ বর্ষের শিক্ষার্থী এবং ছোট মেয়ে এবারে এইচএসসি পাস করেছে।

প্রতিবেশী মেহেদী হাসান জানান, বেশ অমায়িক এবং শান্ত প্রকৃতির মানুষ ছিলেন বেলাল। তাই কারো সঙ্গেই বিরোধ ছিল না তার। এলাকার এমন একটি মানুষের এভাবে মৃত্যু হবে। তা কখনো ভাবিনি।

সোমবার (০৩ জুলাই) বেলা সাড়ে ১১টায় নিখোঁজ মাসুদুর রহমান বেলালের মরদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড। এমন তথ্য নিশ্চিত করেছেন নিহতের স্বজন আলাউদ্দিন বেপারী।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image