• ঢাকা
  • শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০১ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

অভিযোগ অস্বীকার, পিকে হালদার দেশে ফিরতে চান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:১৮ পিএম
পিকে হালদার সব অভিযোগ অস্বীকার
পিকে হালদার

ডেস্ক রিপোর্টার: দেশে আর্থিক কেলেঙ্কারীর অন্যতম হোতা পি কে হালদার দেশে ফিরতে চান বলে জানিয়েছেন। সোমবার সকালে মেডিক্যাল চেকআপের জন্য তাকে নেয়া হয় ভারতের পশ্চিমবঙ্গের বিধাননগর হাসপাতালে।

সেখান থেকে ফের ভারতের তদন্তকারী সংস্থার কার্যালয়ে নেয়ার পথে সাংবাদিকদের এ ইচ্ছা জানান তিনি। এ সময় নিজের বিরুদ্ধে আনা অভিযোগের বিষয়ে কিছুই জানেন না বলে দাবি করেন পিকে হালদার।

ভারতে গ্রেপ্তারের পর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন উত্তর চব্বিশ পরগনার জেলা আদালত। এরপর ভারতের ডিরেক্টরেট অফ এনফোর্সমেন্ট (ইডি) ও অন্যান্য নিরাপত্তা সংস্থা তাকে জিজ্ঞাসাবাদ শুরু করে।

এর আগে, ১৪ই মে ভারতের পশ্চিমবঙ্গ থেকে পিকে হালদারকে গ্রেপ্তার করা হয়। ভারতের পশ্চিমবঙ্গের অশোকনগরের একটি বাড়িতে নাম পাল্টে “শিবশঙ্কর হালদার” পরিচয়ে আত্মগোপনে ছিলেন পিকে হালদার।

পিকে হালদার ও তার সিন্ডিকেটের বিরুদ্ধে বাংলাদেশের চারটি আর্থিক প্রতিষ্ঠান থেকে ১০ হাজার কোটি টাকা লোপাটের অভিযোগ রয়েছে। ভারত সরকারের তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তার বেশ কয়েকটি বিলাসবহুল বাড়ি ও কয়েকশ বিঘা মূল্যবান সম্পত্তির সন্ধান পেয়েছে। একইসঙ্গে কলকাতা ও এর আশপাশের বিভিন্ন জেলায় বেআইনি আর্থিক লেনদেন ও ব্যাংক অ্যাকাউন্টের হদিস মিলেছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image