• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

৪৩তম বিসিএসে ২ হাজার ৮০৫ জনকে নিয়োগের সুপারিশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:২২ পিএম
নিয়োগের সুপারিশ করা হয়
psc logo

নিউজ ডেস্ক:  ৪৩তম বিসিএসে ২ হাজার ৮০৫ জনকে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ২ হাজার ১৬৩ জনকে ক্যাডার পদে ও ৬৪২ জনকে নন ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হয়।মঙ্গলবার ২৬ ডিসেম্বর পিএসসির এক সভায় এই সিদ্ধান্ত নেয়।

এই ফলাফলে ১ হাজার ৯৬৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। কমিশনের ওয়েবসাইটে (http://www.bpsc.gov.bd) এই ফল পাওয়া যাবে।

প্রশাসন ক্যাডারে ৩০০, পুলিশে ১০০, পররাষ্ট্রে ২৫, নিরীক্ষা ও হিসাব ৩৫, কর ১০১, কৃষিতে ২০০, শুল্ক ও আবগারিতে ১৪, খাদ্য, সহকারী ডেন্টাল সার্জনে ৭৫ জনসহ মোট ২ হাজার ১৬৩ জনকে বিভিন্ন ক্যাডারে সুপারিশ করা হয়েছে।

এ বছরের ২০ আগস্ট ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। এতে উত্তীর্ণ হন ৯ হাজার ৮৪১ জন। গত মাসে এসব প্রার্থীর মৌখিক পরীক্ষা নেওয়া শেষ করে তারা। গত বছরের জুলাইয়ে পিএসসি এই বিসিএসের লিখিত পরীক্ষার কার্যক্রম শুরু করেছিল। ২০২১ সালের ২৯ অক্টোবর ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত বছরের ২০ জানুয়ারি ৪৩তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশিত হয়। এতে উত্তীর্ণ হন ১৫ হাজার ২২৯ প্রার্থী।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image