• ঢাকা
  • সোমবার, ২৬ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ; ১১ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইসলামপুরে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দূর্গাপুজা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৫১ পিএম
শেষ হলো দূর্গাপুজা
প্রতিমা বিসর্জন

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের ইসলামপুর উপজেলায় উৎসব মুখর পরিবেশ ও প্রসাশনের কঠোর নিরাপত্তায় প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হয়েছে সনাতন ধর্মালম্বীদের প্রধান উৎসব শারদীয় দুর্গাপূজা।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মাকে বিদায় জানাতে গিয়ে কান্নায় ভরে যায় ভক্তদের মন, ভক্ত ও সাধারণ দর্শণার্থীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে মণ্ডপগুলো।

বেলা গড়িয়ে পড়ার সাথে সাথে ঢাক-ঢোলের তালে রেলগেইট থেকে থানামোড় পর্যন্ত শোভাযাত্রা করেন সনাতন ধর্মালম্বিরা। পরে প্রতিমা বিসর্জন দিতে সবাই  ছুঁটতে থাকে ব্রহ্মপুত্র নদের ফকিরপাড়া পাইলিং ঘাট ও পাথরঘাটা ঘাটে। ধুপ, মোমবাতি আর তেল দিয়ে মাকে প্রণামের পাশাপাশি ভক্তরা কামনা করে আগামী দিনের সুখ শান্তি। এবার উপজেলায় ২১টি পূজামণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হয়েছে।

২৪ অক্টোবর সন্ধ্যায় ব্রহ্মপুত্র নদের পৌর শহরের ১০টি পূজামণ্ডপের প্রতিমা বিসর্জন দেওয়া হয়। এছাড়াও পৌর এলাকার ব্রহ্মপুত্র শাখা নদ অষ্টমি খালে ১১টি প্রতিমা বিসর্জন হয়।

বিসর্জন অনুষ্ঠান নির্বিঘ্ন করতে এলাকায় মোতায়েন করা হয় পুলিশ ও আনসার সদস্য। এছাড়া দমকলবাহিনীর সদস্যরাও অগ্নিনির্বাপক সরঞ্জামাদিসহ সেখানে অবস্থান নেন।

এ সময় ইসলামপুর সার্কেলের অজিৎ দাস,অফিসার ইনচার্জ সুমন তালুকদার, ফায়ার সার্ভিসের ইনচার্জসহ আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image