• ঢাকা
  • শনিবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০২ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পুতিনকে উৎখাতে অভ্যুত্থান হবে: ইউক্রেনীয় জেনারেল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৫৫ এএম
পুতিনকে উৎখাতে অভ্যুত্থান হবে
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের সেনাবাহিনীর শীর্ষ কর্মকর্তা মেজর জেনারেল কিরিলো বুদানভ দাবি করেছেন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে উৎখাতে একটি অভ্যুত্থান হতে পারে এবং তা থামানো সম্ভব নাও হতে পারে। এক সাক্ষাৎকারে এমনটি বলেছেন তিনি।

তিনি ধারণা করছেন, ইউক্রেনের যুদ্ধ এ বছরের আগস্টের মধ্যেই শেষ হয়ে যাবে। যদি এই যুদ্ধে রাশিয়া পরাজিত হয়, তাহলে পুতিনকে সরিয়ে দেওয়া হবে এবং রাশিয়ার পতন হবে। এটি একটি পর্যায়ে গিয়ে রাশিয়ান ফেডারেশনের নেতৃত্ব পরিবর্তনে ভূমিকা রাখবে এবং প্রক্রিয়াটি এরই মধ্যে শুরু হয়ে গেছে।

কিরিলো বুদানভ আরও দাবি করেন, পুতিন ক্যানসার ও অন্যান্য অসুস্থতায় আক্রান্ত। পুতিনের ‘মানসিক ও শারীরিক অবস্থা খুব খারাপ এবং তিনি অত্যন্ত অসুস্থ।


এদিকে সাবেক ব্রিটিশ গোয়েন্দা কর্মকর্তা ক্রিস্টোফার স্টিলিও দাবি করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ‘গুরুতর অসুস্থ। তবে এ দাবির পক্ষে শক্ত কোনো প্রমাণ দেননি তিনি।

স্কাই নিউজকে দেওয়া অপর এক সাক্ষাৎকারে ক্রিস্টোফার স্টিলি বলেন, এটি নিশ্চিত না তার আসলে কী রোগ হয়েছে। এটা কী আরোগ্য যোগ্য অথবা গুরুতর নাকি অন্য কিছু। তবে আমি নিশ্চিতভাবেই মনে করি, এটা তেমন সমীকরণের অংশ।

সাবেক ব্রিটিশ গোয়েন্দা কর্মকর্তা আরও বলেন, রাশিয়া ও অন্যান্য সূত্র থেকে আমরা যা শুনছি তাতে এটা নিশ্চিত যে পুতিন বেশ ভালোমতোই অসুস্থ।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া। অভিযান শুরুর পর পুতিনের স্বাস্থ্য নিয়ে জল্পনা বাড়তে থাকে। বিশেষ করে গত সপ্তাহে বিজয় দিবসসহ দেশটির বিভিন্ন সরকারি অনুষ্ঠানে পুতিনের 'দুর্বল' উপস্থিতি এই জল্পনায় আরও ঘি ঢালে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image