• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঢাকায় শুরু হলো টেক্সটাইল সোর্সিং প্রদর্শনী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৪ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:২৪ এএম
অবশ্যই যোগাযোগের সুযোগ তৈরি করবে
বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে প্রদর্শনী

নিউজ ডেস্ক:  ঢাকায় টেক্সটাইল খাতের আন্তর্জাতিক টেক্সটাইল সোর্সিং প্রদর্শনী ‘ইনটেক্স সাউথ এশিয়া ২০২৩’ শুরু হয়েছে। বৃহস্পতিবার বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে প্রদর্শনীর উদ্বোধন করেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

অনুষ্ঠানে সম্মানিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান, বিকেএমইএর নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, বাংলাদেশ গার্মেন্ট বায়িং হাউস অ্যাসোসিয়েশনের সভাপতি কে. আই. হোসেন, পাওয়ারলুম ডেভেলপমেন্ট অ্যান্ড এক্সপোর্ট প্রমোশন কাউন্সিল (পিডিএক্সসিল)-এর চেয়ারম্যান শ্রী বিশ্বনাথ আগরওয়াল এবং কটন টেক্সটাইল এক্সপোর্ট প্রমোশন কাউন্সিলের যুগ্ম পরিচালক মুরলী বালকৃষ্ণ।  তিন দিনের এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে। ইনটেক্সের আয়োজক ওয়ার্ল্ডেক্স ইন্ডিয়া।  উদ্বোধন অনুষ্ঠানে বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, এ ধরনের মেলা আমাদের জন্য অবশ্যই যোগাযোগের সুযোগ তৈরি করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রপ্তানি খাতকে অগ্রাধিকার দিচ্ছেন। কারণ অর্থনৈতিক উন্নয়নের জন্য রপ্তানির সাফল্য খুব গুরুত্বপূর্ণ।  বিজিএমইএ সভাপতি বলেন, তৈরি পোশাক খাতের টেকসই উন্নয়নের জন্য বর্তমানে আমাদের প্রযুক্তির দিকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া উচিত। এ ধরনের মেলা নতুন প্রযুক্তি ও পণ্য সম্পর্কে জানতে সাহায্য করবে। ইনটেক্স বাংলাদেশের আয়োজক ওয়ার্ল্ডেক্স ইন্ডিয়ার চেয়ারম্যান রাজেশ ভগত বলেন, যেসব আন্তর্জাতিক ব্র্যান্ডের কাছে বাংলাদেশ তাদের পণ্য পৌঁছে দিচ্ছে, ইনটেক্স বাংলাদেশ সে ক্ষেত্রে আরও উন্নতি এবং মূল্য যোগ করবে।

মূল লক্ষ্য হলো, আন্তর্জাতিক বাজারে এ দেশের সমৃদ্ধ পোশাকশিল্পকে তুলে ধরা এবং বাংলাদেশি ও আন্তর্জাতিক বাজারের মধ্যে একটি শক্তিশালী ব্যবসায়িক সেতুবন্ধ তৈরি করা। ইনটেক্স বাংলাদেশের প্রদর্শনীর পাশাপাশি চারটি সেমিনার ও প্যানেল আলোচনা অনুষ্ঠিত হবে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image